• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
  • ||

অস্ট্রেলিয়ার কেন্দ্রীয় চুক্তি থেকে ছিটকে গেলেন স্টয়নিস-অ্যাগার

প্রকাশ:  ২৯ মার্চ ২০২৪, ১৯:৫১
পূর্বপশ্চিম ডেস্ক

আসন্ন ২০২৪-২৫ মৌসুমের জন্য অস্ট্রেলিয়ার কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়েছেন অল-রাউন্ডার মার্কাস স্টয়নিস এবং স্পিন বোলার অ্যাশটন অ্যাগার।

ভারতে বিশ্বকাপ চলাকালে ওডিআই দলে মারনাস লাবুসচেনের কাছে জায়গা হারিয়েছিলেন স্টয়নিস। এরপর থেকে তাকে দলে দেখা যায়নি। আর বাঁহাতি স্পিনার অ্যাগার ২০২৩ সালে শুধু একটি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন।

টেস্ট ওপেনার মার্কাস হ্যারিস, পেসার মাইকেল নেসার এবং অবসর নেওয়া ডেভিড ওয়ার্নারের সঙ্গে সঙ্গে বৃহস্পতিবার (২৮ মার্চ) প্রকাশিত ২৩ জনের কেন্দ্রীয় চুক্তির তালিকা থেকে ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ান জুটিকে বাদ দেওয়া হয়েছে।

একটি নতুন মৌসুম শুরুর আগে অস্ট্রেলিয়ান ক্রিকেট বার্ষিক চুক্তি তালিকা করে। যদিও মৌসুমে পারফরম্যান্সের ভিত্তিতে খেলোয়াড়দের এখানে যুক্ত বা বাদ দেওয়ার রীতি রয়েছে।

আন্তর্জাতিক ক্রিকেটে আবির্ভাবেই সাড়া জাগানো পেসার জেভিয়ার বার্টলেন প্রথমবার ঠাঁই পেয়েছেন চুক্তিতে। এবারের বিগ ব্যাশে দারুণ বোলিং করে জাতীয় দলে জায়গা করে নেওয়ার পর ফেব্রুয়ারি মাসে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে অভিষেক হয় ২৫ বছর বয়সী পেসারের। ক্যারিয়ারের প্রথম দুই ওয়ানডেতেই চার উইকেট করে শিকার করে রেকর্ড বইয়ে জায়গা করে নেন তিনি। পরে টি-টোয়েন্টি অভিষেক নেন দুই উইকেট।

গতবারের মূল চুক্তিতে না থাকলেও পরে ‘আপগ্রেড’ চুক্তি পাওয়া পেসার ন্যাথান এলিস এবং আগ্রাসী দুই অলরাউন্ডার ম্যাথু শর্ট ও অ্যারন হার্ডি এবার জায়গা ধরে রেখেছেন মূল চুক্তিতেই।

নির্বাচক প্রধান জর্জ বেইলি এক বিবৃতিতে বলেছেন, “ম্যাট, অ্যারন ও জেভিয়ার তাদের আন্তর্জাতিক ক্যারিয়ারের প্রাথমিক পর্যায়ে অত্যন্ত অগ্রসরমান ছিল।”

তিনি বলেন, “প্যানেল বিশ্বাস করে, তাদের শক্তিশালী ভবিষ্যত রয়েছে। তারা তাদের চুক্তির যোগ্য। কারণ তারা অস্ট্রেলিয়ান সেটআপে নিয়মিত হওয়ার জন্য প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।”

চুক্তিতে জায়গা পেলেন যারা: শন অ্যাবট, জেভিয়ার বার্টলেট, স্কট বোল্যান্ড, অ্যালেক্স কেয়ারি, প্যাট কামিন্স, ন্যাথান এলিস, ক্যামেরন গ্রিন, অ্যারন হার্ডি, জশ হেইজেলউড, ট্রাভিস হেড, জশ ইংলিস, উসমান খাওয়াজা, মার্নাস লাবুশেন, ন্যাথান লায়ন, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, ল্যান্স মরিস, টড মার্ফি, জাই রিচার্ডসন, ম্যাথু শর্ট, স্টিভেন স্মিথ, মিচেল স্টার্ক, অ্যাডাম জ্যাম্পা।

খেলা,ক্রিকেট
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close