• বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

অবসর ভেঙে ৫৮ বছর বয়সে পেশাদার ফুটবলে ফিরছেন রোমারিও

প্রকাশ:  ১৮ এপ্রিল ২০২৪, ২১:৩৬
পূর্বপশ্চিম ডেস্ক

ব্রাজিলের ১৯৯৪ বিশ্বকাপজয়ী তারকা স্ট্রাইকার রোমারিও। পেশাদার ফুটবল থেকে অবসরের ঘোষণা দিয়েছিলেন ২০০৮ সালে। তবে বাবার ইচ্ছাপূরণে পরের বছর সেই অবসর ভেঙে রিও ডি জেনিরোর ক্লাব আমেরিকার হয়ে কয়েকটি ম্যাচ খেলেছিলেন তিনি। এরপর আর তাকে পেশাদার ফুটবলে দেখা যায়নি। তবে ১৫ বছর পর এবার নিজের ইচ্ছাপূরণে মাঠে নামছেন রোমারিও।

রোমারিওর বয়স এখন ৫৮ বছর। এই বয়সে অবসর ভেঙে আবার পেশাদার ফুটবলে ফিরছেন তিনি।

ব্রাজিলের সংবাদমাধ্যম “ও গ্লোবো” জানিয়েছে, রিও ডি জেনিরোর ক্লাব আমেরিকা আরজের হয়ে রাজ্য লিগের দ্বিতীয় বিভাগের প্রতিযোগিতায় খেলার জন্য সম্প্রতি নাম নিবন্ধনের পাশাপাশি পেশাদার চুক্তি করেছেন রোমারিও। দ্বিতীয় বিভাগের এই ক্লাবটির হয়েই ২০০৯ সালে সবশেষ পেশাদার ম্যাচ খেলেছিলেন তিনি। বর্তমানে এই ক্লাবের সভাপতি রোমারিও। সম্প্রতি এই ক্লাবে যোগ দিয়েছেন রোমারিওর ৩০ বছর বয়সি ছেলে রোমারিনিও।

ছেলের সঙ্গে খেলার স্বপ্ন পূরণ করতেই ৫৮ বছর বয়সে পেশাদার ফুটবলে ফেরার কঠিন চ্যালেঞ্জটা নিয়েছেন তিনি।

রোমারিও নিজেও সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে মাঠে ফেরার ঘোষণা দিয়েছেন। তবে এটাও পরিষ্কার করে জানিয়েছেন, লিগে পুরো মৌসুম খেলবেন না। ছেলের সঙ্গে খেলার স্বপ্নপূরণে কয়েকটি ম্যাচ খেলবেন।

তিনি বলেন, “আমার মাঠে ফেরায় চোখ রাখুন। পুরো চ্যাম্পিয়নশিপে প্রতিদ্বন্দ্বিতা করা আমার লক্ষ্য না। পছন্দের দল মেকাওয়ের (আমেরিকা ক্লাবের তকমা) হয়ে কিছু ম্যাচ খেলতে চাই। এর পাশাপাশি নিজের আরেকটি স্বপ্নও পূরণ করতে চাই: ছেলের সঙ্গে খেলতে চাই।”

রোমারিওর এখন যে বয়স, তাতে তার মাঠে ফেরার সিদ্ধান্ত নেওয়াটা অবাক করার মতোই ব্যাপার। তবে রোমারিও নিজে আত্মবিশ্বাসী। তিনি “ও গ্লোবো”কে এ নিয়ে রোমারিও বলেন, “খুব কম অ্যাথলেট এবং ফুটবলারই নিজের ছেলের সঙ্গে খেলার স্বপ্নপূরণের সুযোগ পায়। আমার বয়স ৫৮ বছর হলেও এখনো বেশ ভালো বোধ করছি। খেলাধুলা করি, ফুটবল খেলি, বাইরেও বিভিন্ন কাজে ব্যস্ত থাকি। খেলার জন্য নিজেকে যথেষ্ট যোগ্য বলেই মনে করি।”

খেলা ছাড়ার পর রাজনীতিতে নাম লেখানো রোমারিও সিনেটের সদস্যও। মাঠে ফিরলে সিনেট সদস্য হিসেবে দায়িত্ব পালনে কোনো সমস্যা হবে না বলেও জানিয়েছেন রোমারিও।

খেলা,ফুটবল,ব্রাজিল
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close