Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • শুক্রবার, ২২ মার্চ ২০১৯, ৮ চৈত্র ১৪২৫
  • ||

রোনালদো ও রিয়ালকে চ্যালেঞ্জ জানালেন মেসি

প্রকাশ:  ০২ জানুয়ারি ২০১৮, ১৮:০৬
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট icon

সব তারকা ফুটবলারদের মতো নতুন বছরের প্রথম দিনটি মেসিও কাটিয়েছেন অনেক মজা করে। স্ত্রী আন্তোনেল্লা রোকুজ্জোর সঙ্গে কাটানো অন্তরঙ্গ মুহূর্তের ছবি তুলে পোস্ট করেছেন ইনস্টাগ্রামে।পরিবারের সদস্যদের নিয়ে উদযাপনই শুধু নয়, নতুন বছরের প্রথম দিনটিতে প্রতিদ্বন্দ্বী ক্রিস্তিয়ানো রোনালদো ও রিয়াল মাদ্রিদকে একটা বার্তাও পাঠিয়েছেন মেসি।নতুন বছরের শুভেচ্ছা বার্তা নয়।বার্সেলোনার আর্জেন্টাইন সুপারস্টার ছোট্ট সেই বার্তায় আসলে প্রতিদ্বন্দ্বী রোনালদো ও তার দল রিয়ালকে অন্য রকম একটা চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছেন। রোনালদো ও রিয়ালকে উদ্দেশ্য করে মেসি লিখেছেন, ‘এই বছরটি হবে আমার।’রোনালদো ও রিয়ালকে মেসির চ্যালেঞ্জ জানানোর এই খবরটি দিয়েছে স্পেনের সাপ্তাহিক ক্রীড়া সাময়িকী ডন ব্যালন সাময়িকীর নতুন বছরের প্রথম সংখ্যায় এই দাবি করা হয়েছে।

বিদায়ী ২০১৭ সালটি অবিশ্বাস্য কাটিয়েছে রিয়াল মাদ্রিদ ও ক্রিস্তিয়ানো রোনালদো। ১১৫ বছরের ক্লাব ইতিহাসে এই প্রথম বারের মতো এক বছরে ৫টি শিরোপা জয়ের অনন্য কীর্তি গড়েছে রিয়াল।দলীয় এই শিরোপা সাফল্যের পাশাপাশি বছরের ব্যক্তিগত সব বড় পুরস্কারই জিতে নিয়েছেন রোনালদো।ইউরোপের বর্ষসেরা ফুটবলারের পুরস্কার, ফিফা বর্ষসেরা ফুটবলের পুরস্কার, ব্যালন ডি’অর, উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের সেরা খেলোয়াড়ের পুরস্কার, সর্বোচ্চ গোলদাতার পুরস্কার-২০১৭ সালে এর সবই উঠেছে রোনালদোর ঝুলিতে।

রোনালদো একের পর এক পুরস্কার জিতেছেন।আর দ্বিতীয় হয়ে মেসিকে তা চেয়ে চেয়ে দেখতে হয়েছে।বার্সেলোনার আর্জেন্টাইন তারকা তাই পণ করেছেন, ২০১৮ সালে এই সব পুরস্কারই নিজের হাতে তুলে নেওয়ার।বিশেষ করে রেকর্ড ষষ্ঠ বারের মতো ব্যালন ডি’অর জয়ের স্বপ্নটাই নাকি দেখছেন বেশি করে।

ব্যালন ডি’অর জয়ে একটা সময় ৪-১ ব্যবধানে এগিয়ে ছিলেন মেসি।কিন্তু পেছন থেকে দৌড়ে এসে প্রতিদ্বন্দ্বী মেসির সঙ্গে সেই ব্যবধান ঘুচিয়ে ফেলেছেন রোনালদো।দুজনেরই এখন ব্যালন ডি’অর জয়ের সংখ্যা সমান ৫টি করে।

সর্বশেষ ৫ বছরের মধ্যে ৪ বারই সবচেয়ে মর্যাদার এই ব্যক্তিগত পুরস্কারটা জিতে নিয়েছেন রোনালদো।ডিসেম্বরে পঞ্চম বারের মতো ব্যালন ডি’অর জয়ের পরপরই ৩২ বছর বয়সী রোনালদো জানিয়ে দেন চমকপ্রদ এক তথ্য। স্পষ্ট করেই বলেন, মেসি এক সময় তার চেয়ে অনেক এগিয়েছিল।কিন্তু মেসির এগিয়ে থাকাটা তার ভালো লাগেনি! তাই পণ করেছিলেন ব্যালন ডি’অর জয়ে মেসিকে ছুয়ে ফেলবেন।

মানে মেসিকে দেখেই রোনালদো নিজেকে অনুপ্রাণিত করেছিলেন, ‘আমাকে আরও আরও জিতবে হবে।’ মজার ব্যাপার হলো, ঠিক একই কথা বললেন মেসিও। ডন ব্যালন জানিয়েছে, রোনালদোকে দেখেই রোনালদোকে টপকে যাওয়ার জন্য নিজেকে অনুপ্রাণিত করছেন মেসি।

আর এই পণকে সত্যে রূপান্তরিত করার কাজটিও মেসি করে যাচ্ছেন একাগ্রচিত্তে। নতুন মৌসুমে ফর্মে উড়ছেন মেসি।লিগে এরই মধ্যে করে ফেলেছেন ১৫ গোল।সব মিলিয়ে মৌসুমে করেছেন ১৯ গোল।বিপরীতে রোনালদো লিগে করেছেন মাত্র ৪ গোল। তবে সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে করেছেন ১৬ গোল।মানে মেসিই এগিয়ে।আর এগিয়ে আছেন বলেই কিনা ৩০ বছর বয়সী মেসি ‘এই বছরটি হবে আমার’ চ্যালেঞ্জটা জানিয়ে বসলেন।মেসি অবশ্য ক্লাব বার্সার নামটি উচ্চারণ করেননি। তবে বছরটি তার হওয়া মানে তো বার্সেলোনারও।

/সম্রাট

সহ-অধিনায়কত্ব হারালেন তামিম

apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত