• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

আমি মাঠের মানুষ, একজন ক্রিকেটার: মাশরাফি

প্রকাশ:  ০৪ জানুয়ারি ২০১৯, ১৫:০২
স্পোর্টস ডেস্ক

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নড়াইল-২ আসন থেকে বিজয়ী হয়েছেন বাংলাদেশ ক্রিকেট দলের ওয়ান ডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। নির্বাচন শেষ করে এবার মাঠে বল-ব্যাটের যুদ্ধে নামছেন।

আর মাত্র একদিন পরেই শনিবার থেকে মাঠে গড়াতে যাচ্ছে বিপিএল ষষ্ঠ আসর। এ কারনে বিপিএলের দলগুলি সবাই যার যার মতো অনুশীলনে ব্যাস্ত। টুর্নামেন্টের প্রথম দিনই মাঠে নামবেন মাশরাফির রংপুর। সে কারনে মাশরাফি মিরপুরে অনুশীলনে ব্যাস্ত সময় কাটাছেন সেই সাথে জিমেও ঘাম ঝড়াচ্ছেন।অনুশীলন শেষে মাশরাফি কথা বলেছেন সংবাদ মাধ্যমের সঙ্গে তিনি জানিয়ে দিয়েছেন নির্বাচনে যতোই জিতুক বা সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হন, ক্রিকেট মাঠে তিনি বরাবরের মতোই আগের সেই মাশরাফি। মাঠে ক্রিকেটার ছাড়া অন্য কোনো পরিচয় নেই তার।

রংপুর অধিনায়ক আরো বলেন, সংসদ সদস্য হিসেবে নয়, আমি মাঠের মানুষ, একজন ক্রিকেটার। নিজেকে ক্রিকেটার হিসেবেই ভাবতে চাই। ক্রিকেট খেলেই আমি এতদূর এসেছি। তাই ক্রিকেট মাঠে নিজেকে ক্রিকেটার ব্যতীত কিছু ভাবতে চাই না। আমি যে সংসদ সদস্য হয়েছি, নির্বাচন জিতেছি এর সাথে তো ক্রিকেট মাঠের কোনো সম্পর্ক নেই। এখানে আমি ক্রিকেটার, আপনারাও দেখবেন আশা করি।

যেহেতু ক্রিকেটের বাইরে অন্যকিছু ভাবতে চান না নড়াইল এক্সপ্রেস। তাই ক্রিকেটেই টাকে রাখা যাক। তার দল রংপুর রাইডার্স বিপিএলের গত আসরের চ্যাম্পিয়ন। তিনি নিজে টুর্নামেন্টের পাঁচ আসরের চারবারই হাতে তুলে নিয়েছেন চ্যাম্পিয়ন দলের শিরোপা। এমতাবস্থায় নতুন আসর শুরুর আগে সেই মাশরাফির হাত ধরে আবারো চ্যাম্পিয়ন হতে চায় রংপুর।

এ নিয়ে মাশরাফি বলেন, এমন না যে চ্যাম্পিয়ন হতেই হবে। তবে মনের মধ্যে সবসময় এটা কাজ করে যে আমরা ডিফেন্ডিং চ্যাম্পিয়ন। এবারও তাই। তবে এবারের লক্ষ্য থাকবে শুরু থেকেই ভালো করার। গতবার আমাদের শুরুটা সে অর্থে ভালো হয়নি। তাই এবার চাই শুরু থেকেই যাতে জয়ের পথে থাকতে পারি। তাহলে টুর্নামেন্টের বাকি সময়টাও ভালো খেলার অনুপ্রেরণা পাওয়া যাবে।

রংপুর রাইডার্স দেশি ক্রিকেটার: মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), নাজমুল ইসলাম অপু, মোহাম্মদ মিঠুন, শফিউল ইসলাম,সোহাগ গাজী, ফরহাদ রেজা, মেহেদি মারুফ, নাহিদুল ইসলাম, নাদিফ চৌধুরী, আবুল হোসেন রাজু, এবং ফারদিন হোসেন অনি।

বিদেশী ক্রিকেটার: ক্রিস গেইল, এবি ডি ভিলিয়ার্স, অ্যালেক্স হেলস, রবি বোপারা, রিলে রুশো, বেনি হাওয়েল, শেলডন কটরেল এবং শন উইলিয়ামস।

/এস কে

মাঠের মানুষ,ক্রিকেটার,মাশরাফি,মিরপুর,রংপুর
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close