Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • সোমবার, ২৫ মার্চ ২০১৯, ১১ চৈত্র ১৪২৫
  • ||

মেসির গোলে বার্সার মানরক্ষা

প্রকাশ:  ১৭ ফেব্রুয়ারি ২০১৯, ১২:৩৭
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট icon

জোড়া ড্রয়ের পর শনিবার (১৬জানুয়ারি) রাতে লা লিগায় জয়ে ফিরল বার্সেলোনা। কাতালান ক্লাবের সঙ্গে সম্প্রতি একবছরের চুক্তি বর্ধিত হয়েছে ভালভের্দের। চুক্তির পর প্রথম ম্যাচে জয় আসলেও রিয়াল ভাল্লাদোলিদের বিরুদ্ধে প্রত্যাশা অনুযায়ী পারফর্ম করতে ব্যর্থ তার দল। প্রথমার্ধের শেষদিকে স্পটকিক থেকে মেসির করা একমাত্র গোলে অবনমনের আওতায় থাকা দলের বিরুদ্ধে মান বাঁচল লিগ টপারদের।

অ্যাথলেটিকো বিলবাওয়ের বিরুদ্ধে ড্র করা দলে পাঁচটি পরিবর্তন এনে এদিন ভাল্লাদোলিদের বিরুদ্ধে দল সাজান ভালভের্দে। কাতালান ক্লাবের হয়ে প্রথমবার মাঠে নামেন জানুয়ারি ট্রান্সফার উইন্ডোতে লোনে যোগ দেওয়া কেভিন প্রিন্স বোয়েটাং। কিন্তু বার্সার জার্সি গায়ে প্রথম ম্যাচের অভিজ্ঞতা এদিন দুঃসহ হয়ে রইল তার। দ্বিতীয়ার্ধের মাঝপথে বলার মত একটিমাত্র সুযোগ পেয়েছিলেন সারা ম্যাচে। দুরন্ত থ্রু বল পেয়ে তা থেকে গোলরক্ষককে পরাস্ত করে শট নিতে ব্যর্থ হন তিনি। দ্বিতীয়ার্ধে তাকে তুলে নিতে বাধ্য হন কোচ।

আগামী সপ্তাহে চ্যাম্পিয়নস লিগ ম্যাচের আগে প্রস্তুতি হিসেবেই এই ম্যাচকে নিয়েছিলেন ভালভের্দে। অন্যদিকে জোড়া ড্রয়ের পর লিগ টেবিলে এগিয়ে যাওয়ার জন্য এদিনের ম্যাচে বার্সার জয় ছিল প্রয়োজন। আগুয়ান পিকে’কে বক্সের মধ্যে ফাউল করে বসেন বিপক্ষ এক ডিফেন্ডার। পেনাল্টি পায় বার্সেলোনা। স্পটকিক থেকে স্কোরলাইন ১-০ করেন লিওনেল মেসি।

মাঝমাঠের ব্যর্থতায় এদিন বার্সেলোনার আক্রমণভাগে দানা বাঁধেনি তেমন কোন আক্রমণ। দ্বিতীয়ার্ধে বারদুয়েক বিপক্ষ গোলরক্ষক ঢাল হয়ে দাঁড়ান বটে। তবে সেই ঝাঁঝ এদিন মেসিদের খেলায় ছিল মিসিং। প্রত্যাশা অনুযায়ী পারফর্ম করতে ব্যর্থ দলের মাঝমাঠ থেকে আক্রমণভাগ। এরইমধ্যে কুটিনহোকে বক্সে ফাউল করায় ফের একটি পেনাল্টি পায় বার্সা। যদিও দ্বিতীয় স্পটকিক জালে রাখতে ব্যর্থ আর্জেন্টাইন তারকা। প্রতিপক্ষের আক্রমণেও তেমন বারুদ না থাকায় তেমন পরীক্ষিত হতে হয়নি রক্ষণভাগকে।

ফল যা হওয়ার তাই হল, গোলদুর্গ অক্ষত থাকলেও জয় এল নামমাত্র পেনাল্টি গোলে। লিয়ঁর বিরুদ্ধে চ্যাম্পিয়নস লিগে ম্যাচের আগে যা চিন্তায় রাখবে দলের থিঙ্কট্যাঙ্ককে। জয়ের ফলে ২৪ ম্যাচে ৫৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয়স্থানে থাকা অ্যাটলেটিকো মাদ্রিদের থেকে ৭ পয়েন্ট এগিয়ে শীর্ষে রইল বার্সা।

/এস কে

apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত