• সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

মধ্যরাতে ‘সুরভী-৯’ লঞ্চে আগুন, জরুরি নোঙর

প্রকাশ:  ০৯ জানুয়ারি ২০২২, ১০:১১
চাঁদপুর প্রতিনিধি

ঢাকা-বরিশাল নৌ-রুটে চলাচলকারী ‘এমভি সুরভী-৯’ লঞ্চে আগুন লাগার খবর পাওয়া গেছে। এ ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

শনিবার (৮ জানুয়ারি) রাত সাড়ে ১০টার দিকে দুইবার এ ঘটনা ঘটলেও লঞ্চ চলাচল অব্যাহত রাখা হয়। এতে যাত্রীদের মধ্যে কেউ কেউ ৯৯৯-এ ফোন দিয়ে ফায়ার সার্ভিসসহ বিভিন্ন সংস্থায় সহায়তা চান। পরে পুলিশ ও কোস্টগার্ড লঞ্চে অবস্থান নিয়ে মোহনপুর ঘাটে লঞ্চটি নোঙর করতে বাধ্য করে।

জানা যায়, রাত ৯টায় ঢাকা থেকে বরিশালের উদ্দেশ্যে সদরঘাট ত্যাগ করার পর, কিছুদূর যাওয়ার পরই লঞ্চে ধোঁয়া দেখতে পান যাত্রীরা। পরে লঞ্চ পাড়ে ভিড়ানোর জন্য যাত্রীদের দাবির প্রেক্ষিতে লঞ্চটি চাঁদপুরের মোহনপুর লঞ্চঘাটে নোঙর করে।

চাঁদপুর লঞ্চঘাটের ট্রাফিক ইন্সপেক্টর রেজাউল করিম সুমন বলেন, এমভি সুরভি-৯ লঞ্চটি ঢাকা থেকে ছাড়ার পর সিলিন্ডার পাইপে ধোয়া উঠতে শুরু করে। এ সময় যাত্রীরা আতংকিত হয়ে হৈ-হুল্লোড় শুরু করে। পরে ওই লঞ্চের একটি ইঞ্জিন বন্ধ করে অপর ইঞ্জিনের সাহায্যে চাঁদপুরের মতলব উত্তরের মোহনপুর ঘাটে নোঙর করা হয়। খবর পেয়ে সেখানে কোস্টগার্ড, নৌ-পুলিশ, ফায়ার সার্ভিস উপস্থিত হয়। তবে যাত্রীদের কোনো সমস্যা হয়নি।

তিনি জানান, এমভি সুরভি-৯ লঞ্চটি লঞ্চটি চাঁদপুর ঘাটে ভিড়ে না। এটি সরাসরি ঢাকা-বরিশাল রুটে চলাচল করে।

মোহনপুর নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ অহিদুজ্জামান বলেন, যতোদূর জেনেছি, লঞ্চের ইঞ্জিনে আগুনের একটি রিউমার যাত্রীদের মাঝে ছড়িয়েছিলো। তারপর একটি ইঞ্জিন বন্ধ করে আরেকটি ইঞ্জিন দিয়ে লঞ্চটি চালিয়ে আনা হয়।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

চাঁদপুর,এমভি সুরভী-৯,নোঙর,লঞ্চ,আগুন,,আগুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close