• সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

স্ত্রীর গায়ে কেরোসিন দিয়ে পুড়িয়ে মারলো স্বামী

প্রকাশ:  ১১ জানুয়ারি ২০২২, ২০:৪১
কুষ্টিয়া প্রতিনিধি

কুষ্টিয়ার মিরপুরে যৌতুকের দাবিতে সুমাইয়া খাতুন (১৮) নামে এক গৃহবধূকে পুড়িয়ে হত্যার অভিযোগ উঠেছে।

মঙ্গলবার (১১ জানুয়ারি) সকালে মিরপুর উপজেলার মেটন গ্রামে নিহতের স্বামী সাকিবুল হাসানের বাড়িতে এ ঘটনা ঘটে। এ ঘটনায় অভিযুক্ত স্বামী সাকিবুল হাসানের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে।

নিহত সুমাইয়া খাতুন দৌলতপুর উপজেলার খলিশাকুন্ডি গ্রামের আরেম আলীর মেয়ে। অন্যদিকে সাকিবুল মিরপুরের মেটন গ্রামের ইসমাইল হোসেনের ছেলে। সাকিবুলের সঙ্গে ২০২১ সালের ১৬ ডিসেম্বর পারিবারিকভাবে বিয়ে হয়েছিল সুমাইয়ার।

সুমাইয়ার ভাই নয়ন অভিযোগ করে বলেন, বিয়ের পর থেকেই যৌতুকের দাবিতে সুমাইয়ার ওপর শারীরিক নির্যাতন চালাতেন সাকিবুল। সম্প্রতি বাবার বাড়ি থেকে ১ লাখ ২০ হাজার টাকা যৌতুক এনে দেওয়ার জন্য চাপ দিচ্ছিলেন। টাকা এনে দিতে রাজি না হওয়ায় মঙ্গলবার তার গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেন সাকিবুল। পরে গায়ে আগুন জ্বলতে দেখে দগ্ধ অবস্থায় প্রতিবেশীরা তাকে উদ্ধার করে কুষ্টিয়া ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ভর্তি করে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় দুপুরে সুমাইয়ার মৃত্যু হয়।

স্থানীয়রা জানান, হতদরিদ্র বাবার বাড়ি থেকে যৌতুকের টাকা আনার জন্য স্ত্রীকে চাপ দিচ্ছিলেন স্বামী। স্ত্রী অপারগতা প্রকাশ করায় নির্যাতন করতে শুরু করে সাকিবুল। বাবার বাড়ি থেকে টাকা আনার জন্য প্রতিনিয়ত নির্যাতন করত। মঙ্গলবার সকালে ক্ষিপ্ত হয়ে স্ত্রীর শরীরে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেয় সাকিবুল। তাৎক্ষণিক পুড়ে যায় পুরো শরীর। পরে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

এ বিষয়ে কুষ্টিয়া ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) আশরাফুল আলম বলেন, সুমাইয়ার পুরো শরীর পুড়ে গিয়েছিল। হাসপাতালে আনার পর দুপুরের দিকে তার মৃত্যু হয়।

মিরপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মোস্তফা জানান, খবর পেয়ে বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। হাসপাতাল থেকে পুলিশ মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠায়। থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।


পূর্বপশ্চিমবিডি/জিএস

কুষ্টিয়া,হত্যা

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close