• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

নোয়াখালীতে ভুয়া ডাক্তার গ্রেপ্তার

প্রকাশ:  ২০ জানুয়ারি ২০২২, ১৫:১১
নোয়াখালী প্রতিনিধি

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলায় অভিযান চালিয়ে এক ভুয়া ডাক্তারকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাব-১১।

বৃহস্পতিবার (২০ জানুয়ারি) সকালে গ্রেপ্তারকৃত আসামিকে নোয়াখালী চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করা হয়েছে। এর আগে বুধবার (১৯ জানুয়ারি) দুপুর ৩টার দিকে উপজেলার চৌমুহনী পৌরসভার ১নম্বর ওয়ার্ডের উত্তর নাজিরপুর গ্রামের কাজী বাড়ির একটি বাসা থেকে তাকে গ্রেপ্তার করে র‌্যাব।

গ্রেপ্তারকৃত মো. সাদ্দাস হোসেন (২৮) সুবর্ণচর উপজেলার ৫নং চর জুবলী ইউনিয়নের ৯নম্বর ওয়ার্ডের চরবাগ্যা গ্রামের খলিল উল্যার ছেলে।

এ সময় তার হেফাজত থেকে ১ টি স্টেথোস্কোপ, ১ টি সাদা কাগজের বাক্সে ১০ টি চশমা, ১ টি আইডি কার্ড, রোগী দেখার ভুয়া প্রেসকিপশন, ২ টি ভুয়া ভিজিটিং কার্ড, সাংকেতিক চিহ্ন সম্বলিত চোখের দৃষ্টি পরীক্ষার ১ টি ভিশন কার্ড, ১ টি ভুয়া চিকিৎসা প্যাড উদ্ধার করা হয়।

র‌্যাব-১১, সিপিসি-৩ নোয়াখালী ক্যাম্পের কোম্পানি কমান্ডার খন্দকার মো. শামীম হোসেন এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য নিশ্চিত করেন।

ওই বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, একাডেমি সার্টিফিকেট ধারী কিংবা নিবন্ধনকৃত ডাক্তার বা সার্জন না হয়েও নিজেকে ডাক্তার বা সার্জন পরিচয়ে মেডিসিন, শিশু ও চক্ষু রোগী দেখার অপরাধে (ভুয়া ডাক্তার) সাদ্দামকে গ্রেফতার করা হয়। আসামি প্রাথমিক জিজ্ঞাসাবাদে, একাডেমি সার্টিফিকেটধারী কিংবা নিবন্ধনকৃত ডাক্তার না হয়েও নিজেকে ডাক্তার হিসেবে মিথ্যা পরিচয় দিয়ে রোগীদের কাছ থেকে প্রতারণামূলক ভাবে টাকা গ্রহণ করে আসছে বলে স্বীকার করে।

বেগমগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর জাহেদুল হক রনি জানান, গ্রেপ্তারকৃত আসামির বিরুদ্ধে বাংলাদেশ মেডিকেল ও ডেন্টাল কাউন্সিল আইনে মামলা দায়ের করে বৃহস্পতিবার সকালে আসামিকে নোয়াখালী চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করা হয়েছে।


পূর্বপশ্চিমবিডি/এএন

নোয়াখালী,ভুয়া ডাক্তার,গ্রেপ্তার

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close