• সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

আ’লীগ নেতার বালু উত্তোলনের প্রতিবাদ করায় মারধরের শিকার

প্রকাশ:  ২৭ জানুয়ারি ২০২২, ১৮:০৩
লালমনিরহাট প্রতিনিধি

লালমনিরহাটের হাতীবান্ধায় অবৈধভাবে তিস্তা নদী থেকে বালু উত্তোলনের প্রতিবাদ করায় বীর মুক্তিযোদ্ধার নাতী হাসানুজ্জামান হাসানসহ কয়েকজন যুবককে বাড়িতে ডেকে নিয়ে গিয়ে অকট্য ভাষায় গালি গালাজের পর মারধরের অভিযোগ উঠেছে তোতা মিয়া নামে এক আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে।

গত বুধবার (২৬ জানুয়ারি) দুপুরে উপজেলার সিংগীমারী ইউনিয়নের ধুবনী চরাঞ্চল এলাকায় ঘটনাটি ঘটেছে। তোতা মিয়া উপজেলার সিংগীমারী ইউনিয়নের ৩নং ওয়ার্ড আ’লীগের সভাপতি।

জানা গেছে, গত কয়েক মাস ধরে তিস্তা নদী থেকে অবৈধ ভাবে বালু উত্তোলন করে বিভিন্ন স্থানে বিক্রয় করছেন একটি সিন্ডিকেট। আর সেই সিন্ডিকেটের মূল হোতা হলেন আওয়ামী লীগ নেতা তোতা মিয়া। নদী থেকে বালু উত্তোলন করায় হুমকিতে রয়েছে ফসলি জমি ও বসত বাড়ি। এ নিয়ে স্থানীয় যুবক হাসান, রুমন, মামুন, আনিছুর, আকাশ, আরিফ প্রতিবাদ করলে আওয়ামী লীগ নেতা তোতা তাদের বাড়িতে ডেকে নিয়ে গিয়ে ঘরের মধ্যে আটককে রাখে। এরপর তাদেরকে অকট্য ভাষায় গালাগালি, মারধর করে ছেড়ে দেয়।

ভুক্তভোগী স্থানীয় যুবক আনিছুর বলেন, তোতা মিয়া, শরীফ মোল্লা, রাজ্জাক, লাভলু ও আলফাজ গত কয়েকমাস ধরে নদী থেকে বালু উত্তোলন করে বিক্রি করছেন। আমরা প্রতিবাদ করলে তোতা ও তার ছেলে আমাদেরকে বাড়িতে ডেকে নিয়ে গিয়ে ঘরে আটকে রেখে মারধর করে।

অপর এক ভুক্তভোগী বীর মুক্তিযোদ্ধার নাতী হাসান বলেন, ‘বালু উত্তোলনের প্রতিবাদ করা কি আমাদের অপরাধ? তোতা আমাদেরকে বাড়িতে নিয়ে গিয়ে মারধর করেছেন। আমরা এর উপযুক্ত বিচার চাই।’

এ বিষয়ে তোতা মিয়া বলেন, ‘তারা বালু উত্তোলনে নিষেধ করেছেন তাই বালু উত্তোলন বন্ধ রয়েছে। তাদের সাথে আমার এমনি কথা হয়েছে। তাদেরকে কোন মারধর ও নির্যাতন করা হয়নি।’

এ বিষয়ে হাতীবান্ধা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এরশাদুল আলম বলেন, বিষয়টি জানা নেই। অভিযোগ দিলে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

পূর্বপশ্চিমবিডি/জিএস

আ’লীগ নেতা,লালমনিরহাট

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close