• শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

কিশোর রিসান হত্যার মূল আসামিসহ গ্রেপ্তার ৩

প্রকাশ:  ০১ ফেব্রুয়ারি ২০২২, ১৮:১১ | আপডেট : ০১ ফেব্রুয়ারি ২০২২, ১৮:৩৩
দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুর ঘোড়াঘাটে আলোচিত কিশোর রিসানকে (১৬)ডান পায়ের রগ কেটে ও জবাই করে হত্যার মূল আসামি স্বাধীন উদ্দিনসহ হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত আরো দুই আসামিকে গ্রেপ্তার করেছে ব্যার।

সোমবার (১ ফেব্রুয়ারি) সংবাদ সম্মেলনে র‌্যাব-১৩ এর ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর সৈয়দ মইদুল ইসলাম এই তথ্য নিশ্চিত করেন।

গ্রেপ্তারকৃত মূল আসামি স্বাধীন উদ্দীন (১৯) দিনাজপুর জেলার ঘোড়াঘাট উপজেলার কশিগাড়ী গ্রামের বিল্লাল উদ্দিনের ছেলে। তিনি পেশায় পানের দোকানদার। গ্রেপ্তার আরো দুই জন কিশোর বয়সী হওয়ায় তাদের পরিচয় প্রকাশ করেনি র‌্যাব।

সংবাদ সম্মেলনে র‌্যাবের এই কর্মকর্তা জানান, প্রায় ১০ মাস আগে নিহত রিসান স্বাধীন উদ্দিন থেকে প্রতি মাসে সুদের বিনিময়ে টাকা ধার নেয়। তিন মাস সুদের টাকা নিয়মিত পরিশোধ করলেও, পরে সুদের টাকা দিতে ব্যর্থ হয় কিশোর রিসান। এ নিয়ে তাদের দুজনের মাঝে ঝগড়া শুরু হয়। এছাড়াও কিশোর রিসান হোটেলে কাজ করে মায়ের কাছে ২০ হাজার টাকা জমা করেছিল। যা ঘাতক স্বাধীন জেনে যায়। এর জের ধরে গত (২৭ জানুয়ারি) ঘাতক স্বাধীন উদ্দিন তার আরো দুই সহযোগীকে নিয়ে রিসানকে হত্যার পরিকল্পনা করে।

পরিকল্পনা অনুযায়ী (২৮ জানুয়ারি) রাত ১০ টায় ঘাতক স্বাধীন উদ্দীন তার অপর দুই সহযোগীর মাধ্যমে রিসানকে রানীগঞ্জ গোহাটির পেছনে সাপ্তাহিক খাবারের হোটেলে নিয়ে যায়। এরপর স্বাধীন উদ্দীন তার পানের দোকান বন্ধ করে ওই হোটেলে যায় এবং পাওয়া টাকা ফেরত চাওয়ার এক পর্যায়ে নিজের কাছে থাকা একটি চাকু দিয়ে রিসানের গলা কেটে দেয়। পরে অপর কিশোর তার নিজের কাছে থাকা আরেকটি চাকু দিয়ে রিসানের পায়ের রগ কেটে তাকে হত্যা করে তারা পালিয়ে যায়।

প্রসঙ্গত, গত ২৯ জানুয়ারি দুপুরে ঘোড়াঘাট উপজেলার রানীগঞ্জ গোহাটির পেছনে একটি হোটেলের ভেতর থেকে কিশোর রিসানের মরাদেহ উদ্ধার করে পুলিশ। একই দিন নিহত রিসানের মা বাদী হয়ে ঘোড়াঘাট থানায় অজ্ঞাত কয়েকজনের নামে হত্যা মামলা দায়ের করে। নিহত রিসান রানীগঞ্জ আলহেরা স্কুলের অষ্টম শ্রেণির ছাত্র ছিল। পাশাপাশি হোটেলে হোটেল বয়ের কাজ করতো।


পূর্বপশ্চিম/এএন

দিনাজপুর,কিশোর,রিসান,হত্যা,আসামি,গ্রেপ্তার

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close