• শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

চাকরি নয়, ভাইরাল হতে চেয়েছিলেন আলমগীর!

প্রকাশ:  ০৪ ফেব্রুয়ারি ২০২২, ১৫:৪৮ | আপডেট : ০৪ ফেব্রুয়ারি ২০২২, ১৫:৫৮
বগুড়া প্রতিনিধি

বগুড়ায় দেয়ালে দেয়ালে ‘শুধুমাত্র দুই বেলা ভাতের বিনিময়ে পড়াতে চাই’ বিজ্ঞাপন দিয়ে ফেসবুকে ভাইরাল আলমগীর কবিরকে চাকরি দেওয়া হচ্ছে। তবে স্থানীয় এলাকাবাসী বলছেন, তার তেমন কোনো অভাব নেই। ভাইরাল হওয়ার জন্যই তিনি এমনটি করেছেন।

গত ২ ফেব্রুয়ারি বগুড়ার পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্তী তার কার্যালয়ে আলমগীরকে ডেকে বগুড়ার স্বপ্ন আউটলেটে চাকরির আশ্বাস দেন। তবে তিনি কোন পদে চাকরি পাচ্ছেন তা নিশ্চিত হওয়া যায়নি।

খোঁজ নিয়ে জানা গেছে, আলমগীর কবির জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার শরাইল গ্রামের কফিল উদ্দিনের ছেলে। তিনি বগুড়া সরকারি আজিজুল হক কলেজ থেকে অনার্স ও মাস্টার্স পাশ করেছেন। গত ১০ বছর তিনি কলেজ সংলগ্ন শহরের জহুরুলনগর এলাকায় বসবাস করেন। আগে মেসে থাকলেও বর্তমানে গত পাঁচ বছর ঢাকায় থাকা এক ব্যক্তির চারতলা ভবনের একটি ফ্ল্যাটে থেকে পুরো ফ্ল্যাট দেখাশোনা করেন। সম্প্রতি আলমগীর জহুরুলনগর ছাড়াও বিভিন্ন এলাকায় “শুধুমাত্র দু’বেলা ভাতের বিনিময়ে পড়াতে চাই। সকাল ও দুপুর। অংক ছাড়া প্রথম থেকে দ্বাদশ। স্থান: জহুরুলনগরের আশেপাশে, বগুড়া। মো. আলমগীর কবির, পেশা: বেকার।” লেখা পোস্টার সাঁটিয়ে দেন। এরপর ইন্টারনেটে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দেন। সেটি ব্যাপক ভাইরাল হয়। দেশের বিভিন্ন পত্রিকা ছাড়াও পোস্টটি নিয়ে আন্তর্জাতিক গণমাধ্যমেও সংবাদ হয়।

এরপর এ বিষয়ে বিস্তারিত জানার জন্য তাকে বগুড়া পুলিশ সুপার কার্যালয়ে ডাকা হয়। সেখানে গিয়ে আলমগীর কবির জানান, আর্থিক অনটনের কারণ তার তিনবেলা ঠিকমতো খাওয়া হচ্ছিল না। উপায় না দেখে সম্প্রতি তিনি বিজ্ঞাপনের আশ্রয় নেন। এসব কথা শুনে মানবিক কারণে তাকে স্বপ্ন সুপার শপের আউটলেটে চাকরির ব্যবস্থা করার আশ্বাস দেন পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্তী।

তবে স্থানীয় এলাকাবাসীর অনেকেই দাবি করছেন, আলমগীর মূলত ভাইরাল হওয়ার জন্য এমনটি করেছেন। এছাড়া সামাজিক যোগাযোগ মাধ্যমে তার কিছু স্ট্যটাসের স্ক্রিনশট ছড়িয়ে পড়েছে। যেগুলোর কোনোটিতে তিনি সিগারেট মুখে নিয়ে ছবি পোস্ট করেছেন, কোনোটিতে বিয়ারের ক্যান হাতে দেখা গিয়েছে। তবে আলমগীরের দাবি তিনি মজা করে এসব পোস্ট করেছেন।

বগুড়া শহরের জহুরুলনগর এলাকার পারভেজ ও বেশ কয়েকজন জানান, আলমগীর কবির মূলত ভাইরাল হওয়ার জন্য ওই বিজ্ঞাপন দেন। তার তেমন অভাব নেই। একটি বাড়িতে ফ্রি থাকেন। তাকে পারভেজের আইটি প্রতিষ্ঠানে চাকরির প্রস্তাব দেওয়া হলেও তিনি তা প্রত্যাখ্যান করেন। এলাকাবাসীদের ধারনা, তার অন্য কোন উদ্দেশ্য ছিল।

এছাড়া আলমগীর রাষ্ট্রবিজ্ঞানে অনার্স পরীক্ষায় সারাদেশে প্রথম হওয়ার দাবি করলেও সরকারি আজিজুল হক কলেজ কর্তৃপক্ষ বলছেন, সে সারাদেশে নয়, কেবলমাত্র নিজ বিভাগেই প্রথম হয়েছেন।

পূর্বপশ্চিম/এসকে

ভাইরাল,বিজ্ঞাপন,আলমগীর কবির

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close