• শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

ফুলবাড়ীতে বিধিনিষেধ অমান্য করে শিক্ষা প্রতিষ্ঠানে চলছে পাঠদান

প্রকাশ:  ০৯ ফেব্রুয়ারি ২০২২, ১৯:২১
ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি

করোনা সংক্রমণ রোধে সরকার ঘোষিত বিধিনিষেধ অমান্য করে স্বাস্থ্যবিধির তোয়াক্কা না করে দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার বেশ কয়েকটি বিদ্যালয়ে চলছে পাঠদান।

বুধবার (৯ ফেব্রুয়ারি) সরেজমিনে উপজেলার বেতদিঘী ইউনিয়নের মাদিলাহাট এলাকার ‘ভোরের আলো’ বিদ্যানিকেতন নামে একটি বিদ্যালয়ে গিয়ে দেখা যায় ক্লাস রুম গুলোতে ছাত্র-ছাত্রীরা গাদাগাদি করে বসে স্বাস্থ্যবিধি ছাড়াই ক্লাস করছেন।

এ বিষয়ে জানতে চাইলে বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. মিলন হেসেন বলেন, যেহেতু এটি একটি গ্রাম এলাকা তাই আমরা স্বল্প পরিসরে কিছু ছাত্র-ছাত্রীদের পড়াচ্ছি।

সরকারি বিধিনিষেধের বিষয়ে অবগত আছেন কিনা এই প্রশ্নের জবাবে তিনি বলেন, বিষয়টি জানি তবে এ বিষয়ে আমরা কিছু বলতে পারবো না।

এ বিষয়ে কথা বলার জন্য বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাসুদ রানার খোঁজ করলে তাকে বিদ্যালয়ে পাওয়া যায়নি। উপস্থিত শিক্ষকদের কাছে প্রধান শিক্ষকের মোবাইল নাম্বার চাইলে তারা তা এড়িয়ে যান।

একই চিত্র দেখা গেছে ওই ইউনিয়নের দামারপাড় এলাকার এনজিও পরিচালিত ‘মালঞ্চা বেসিক’এবং মাদিলা হাট বাজারের ‘সান হিয়া সেমি ইংলিশ মিডিয়াম’ স্কুলে।

সান হিয়া সেমি ইংলিশ মিডিয়াম স্কুলের প্রধান শিক্ষক আবু হেলাল বলেন, করোনার কারণে দীর্ঘদিন স্কুল বন্ধ থাকায় স্কুলের ঘরভাড়া দিতে হিমশিম খেতে হয়েছে। আয় রোজগার বন্ধ থাকায় চরম সমস্যার সম্মুখীন হয়েছেন। তাই ক্ষতি পুষিয়ে নিতে বর্তমানে স্বল্প পরিসরে বিদ্যালয়টি চালাচ্ছেন তিনি।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রিয়াজ উদ্দিন জানান, যদি কেউ বিধিনিষেধ অমান্য করে তদন্ত সাপেক্ষে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।


পূর্বপশ্চিম/এএন

দিনাজপুর,বিধিনিষেধ,শিক্ষাপ্রতিষ্ঠান,পাঠদান

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close