• সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

লালমনিরহাটে ২০ দিনের ব্যবধানে ৩৫ মোটরসাইকেল চুরি

প্রকাশ:  ২৪ এপ্রিল ২০২২, ১১:৫৪
লালমনিরহাট প্রতিনিধি

আসন্ন ঈদুল ফিতরকে ঘিরে লালমনিরহাটে মটরসাইকেল চুরির হিড়িক পড়েছে। এর কবল থেকে রক্ষা পায়নি পুলিশ সদস্যর মটরসাইকেলও। মাত্র বিশ দিনের ব্যবধানে পুলিশ সদস্যের মোটরসাইকেলসহ প্রায় ৩৫টি মোটরসাইকেল চুরি হয়েছে। তবে এর একটি মটরসাইকেলও উদ্ধার করতে পারছে না পুলিশ। ফলে শহরজুড়ে মোটরসাইকেল চুরি আতঙ্কের সৃষ্টি করেছে।

চলতি এপ্রিলের ১ থেকে ২০ তারিখ পর্যন্ত মাত্র বিশ দিনের ব্যবধানে প্রায় ৩৫টি মোটরসাইকেল চুরি হয়েছে। সদর উপজেলার মহেন্দ্রনগরের নিজপাড়া, বুড়িরবাজার, বড়বাড়ী, মন্ডলেরবাজার, ব্র্যাক অফিস, শহরের ডালপট্রি রসুলপুর জামে মসজিদ থেকেও মোটরসাইকেল চুরির ঘটনায় উদ্বিগ্ন সাধারণ মানুষ। প্রায় প্রতিদিনেই মটরসাইকেল চুরি হওয়ার খবর পাওয়া যাচ্ছে।

১৫ এপ্রিল পৌর শহরের খোচাবাড়ি এলাকা থেকে চুরি হয় মিনহাজুল ইসলাম নামে এক পুলিশ সদস্যের মোটরসাইকেল। বর্তমানে তিনি ঢাকা রাজারবাগ পুলিশ লাইনে কর্মরত আছেন। মোটরসাইকেলটি তার শ্বশুরের কাছে থাকাকালীন চুরি হয়।

ওই পুলিশ সদস্যের শ্বশুর মঞ্জুরুল আলম চৌধূরী বলেন, জামাতা ঢাকায় থাকার সুবাদে মাঝেমধ্যে আমি মোটরসাইকেলটি ব্যবহার করতাম। ১৫ এপ্রিল বাড়ির গেটের সম্মুখে পালসার মটর সাইকেলটি রেখে বাড়ি ভিতরে যান। প্রায় ২০ মিনিট পর বাড়ি থেকে বাহির হয়ে দেখেন তার সেটি আর নেই। ওইদিনেই থানায় অভিযোগ করেছি, চোর সর্ম্পকে পুলিশকে ধারণাও দিয়েছি। কিন্তু কোন সুফল পাচ্ছি না।

আরেক ভুক্তভোগী সাইফুল ইসলাম বলেন, আমি ব্রাক এনজিওতে চাকরি করি। প্রতিদিনের মতো অফিসের সামনে মোটরসাইকেল রেখেছি। দশ মিনিটের মাথায় অফিসের সামন থেকে মোটরসাইকেল চুরি হয়ে গেল। এ ঘটনায় সদর থানায় সাধারন ডায়েরি করলেও এখনও কোনো ফলাফল আসেনি।

মোটরসাইকেল চুরি হওয়ার হতবাক আবু তালেব মণ্ডল বলেন, আমি আমার দোকানের সামনে মোটরেসাইকেল রেখে নামাজে যাই। নামাজ পড়ে এসে দেখি মোটরসাইকেল নেই। রাস্তার দিকে তাকিয়ে দেখি মোটরসাইকেলটি কে বা কাহারা নিয়ে পালিয়ে যাচ্ছে। ধাওয়া করেও ধরতে পারিনি চোরকে। এ ঘটনায় সদর থানায় এজাহার দিয়েছি। তবে এখনও কোনো ফলাফল পাইনি।

এ বিষয়ে সদর থানার ইন্সপেক্টর (অপারেশন) হাবিবুর রহমান বলেন, একইদিনে তিনটি মোটরসাইকেল হারানোর ঘটনা দুঃখজনক। মটরসাইকেল চুরির ঘটনায় আমরা সাধারণ ডায়েরি ও অভিযোগ পেয়েছি। আমরা মোটরসাইকেল উদ্ধারের চেষ্টা করছি।

লালমনিরহাট সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহা আলম জানান, আসন্ন ঈদুল ফিতরের ঈদকে ঘিরে লালমনিরহাটে মটরসাইকেল চুরি ঘটনা বেড়ে যাচ্ছে। চুরি যাওয়া মটরসাইকেল উদ্ধারের পুলিশ বেশ তৎপর রয়েছে। মোটরসাইকেল উদ্ধার ও চোর সিন্ডিকেটকে ধরতে পুলিশ আন্তরিকতার সাথে কাজ করছে।

পূর্বপশ্চিমবিডি/এআইএস/জেএস

লালমনিরহাট

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close