• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

ট্রলারে ঈদ আনন্দ বিলাচ্ছেন আইকনিক সাপোর্টার শোয়েব

প্রকাশ:  ০২ মে ২০২২, ১৮:৩৩
শেখ নাদীর শাহ: খুলনা প্রতিনিধি

কপোতাক্ষের কূল ঘেঁষে ধীরে ধীরে চলছে একটি ট্রলার। জলযানটি সাজানো রয়েছে ছোটদের রঙিন পোশাক, মেহেদী, বাহারি রঙের চুড়ি আর খেলনা দিয়ে। যেন এক ভাসমান দোকান। ট্রলারটি দেখে যেখানেই শিশুরা ভিড় জমাচ্ছে সেখানেই থামিয়ে বিনামূল্যে দেওয়া হচ্ছে পোশাক ও খেলনা।

খুলনার উপকূলীয় উপজেলা কয়রায় কপোতাক্ষের পাড়ে সোমবার (২ মে) দেখা যায় এমনই চিত্র। শিশুদের পোশাক ও খেলনার পশরা সাজিয়ে ট্রলারে করে বিতরণ করা হচ্ছে ঈদের আনন্দ।

জোবায়ের হোসেন ৪র্থ শ্রেণির ছাত্র। উপজেলা সদরের কপোতাক্ষ নদীর তীরে গোবরা গ্রামে তার বাড়ি। এবার ঈদে তার বাবা-মা নতুন কোন পোশাক কিনে দিতে পারেনি। এজন্য মন খারাপ ছিল তার। তবে ঈদের আগে ভাসমান দোকান থেকে নতুন পোশাক পেয়ে খুশি। নতুন পোশাক পরে সে ঈদের নামাজ পড়বে।

একই গ্রামের সুমাও ৪র্থ শ্রেণির ছাত্রী। নতুন কাপড় তো দূরের কথা, হাতে দেওয়া মেহেদীও কিনে দেইনি বাবা-মা। সেও বিনামূল্যে নতুন পোশাক পেয়েছে ভাসমান দোকান থেকে। সেই সাথে মেহেদী-চুরিও। এগুলো পেয়ে সেও বেজায় খুশি।

জানা যায়, উপকূলীয় শিশুদের সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করে নিতে ভাসমান দোকানটি গড়ে তুলেছেন বাংলাদেশ ক্রিকেটের আইকনিক সাপোর্টার, ক্রিকেট মাঠে চার ছক্কার সাথে গর্জে ওঠা টাইগার শোয়েব আলী।

এ ব্যাপারে টাইগার শোয়েব আলী বলেন, প্রাকৃতিক দূর্যোগে প্রতিবছরই ক্ষতিগ্রস্থ হয় উপকূলীয় অঞ্চলের মানুষ। তাদের অনেক অভাব। এ অঞ্চলের অনেক মানুষ আছে যারা ঈদের সময় তাদের সন্তানদেরকে নতুন কাপড় কিনে দিতে পারেনা। তাই ওই সকল শিশুদের মুখে একটু হাসি ফোটাতে এবার ঈদে তার এই ভাসমান দোকান। উপকূলীয় এ সকল শিশুদের মুখে হাসি ফোটাতে পারলে তার নিজেকে ধন্য লাগবে তাই এবারে তার এ ব্যতিক্রমী আয়োজন বলেও জানান তিনি।

পূর্বপশ্চিমবিডি/এসএনএস/এনজে

আইকনিক,টাইগার শোয়েব,ট্রলার,সাপোর্টার

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close