• মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

নিম্নমানের ইটে সড়ক নির্মাণ, সাংবাদিককে হত্যার হুমকি

প্রকাশ:  ০৫ জুলাই ২০২২, ১৩:১৫
ঠাকুরগাঁও প্রতিনিধি

নিম্নমানের ইটে রাস্তা তৈরি করার সময় সংবাদ সংগ্রহ করতে গেলে সাংবাদিককে ফোন করে বাজে ভাষায় গালমন্দের পর দেখে নেয়ার হুমকি দেয়ার অভিযোগ উঠেছে ঠাকুরগাঁওয়ের এক ঠিকাদারের বিরুদ্ধে। পরবর্তীতে সেই অডিও রেকর্ডটি ছড়িয়ে পড়লে জেলার গণমাধ্যমকর্মীরা ক্ষোভ প্রকাশ করেন। তবে নির্মাণ কাজে অনিয়ম হলে ব্যবস্থা নেয়ার কথা জানান নির্বাহী প্রকৌশলী।

সরেজমিনে গিয়ে দেখা গেছে, ঠাকুরগাঁও সদর উপজেলার ৩নং আকচা ইউনিয়নের পালপাড়া গ্রামের প্রায় ১ কিলোমিটার রাস্তার কাজ করছেন ঠিকাদারি প্রতিষ্ঠানের লোকজন। এসময় পচা ও নিম্নমানের ইট বিছানো হয় সড়কে। ট্রাক্টরে করে আনা ইটের খোয়ার বিপরীতে ফেলা হয় রাবিস। তড়িঘড়ি করে কাজ শেষ করার চেষ্টায় শ্রমিকরা।

নিম্নমানের ইট দিয়ে কাজ চলমান রাখায় স্থানীয়রা গণমাধ্যমকর্মীদের খবর দেয়। এ সময় কয়েকজন সংবাদকর্মী ঘটনাস্থলে গিয়ে চিত্র ধারণ করতে গেলে বাধা দেয় ঠিকাদারের লোকজন। বাধা উপেক্ষা করে চিত্র ধারনের পর ফিরে আসলে কাজের দায়িত্বে থাকা ঠিকাদার মুরাদ হোসেন সংবাদকর্মী কুঞ্জ পালকে ফোন করে গালমন্দের পর দেখে নেয়ার হুমকি দেন। এ বিষয়ে ঠাকুরগাঁও রিপোর্টার্স ইউনিটির সহ-সভাপতি ইঞ্জিনিয়ার হাসিনুর রহমান বলেন, অডিওটি শুনেছি, একজন ঠিকাদার ও সমাজের ভদ্র লোক হিসেবে যাকে সবাই চেনে তার কাছ থেকে এমন আচরন কাম্য নয়। নির্মাণ হওয়া কাজ তদন্ত করে ব্যবস্থা নেয়া প্রয়োজন।

অনিয়মের অভিযোগের সত্যতা যাচাইয়ে ঠিকাদার মুরাদ হোসেনের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ করেননি।

জেলা এলজিইডির শাহারুল আলম মন্ডল বলেন, এলজিইডির তত্বাবধানে প্রায় ৪৫ লাখ টাকা ব্যয়ে ২০১৯ সালের ডিসেম্বরে কাজটি নির্মাণের দায়িত্ব পান ঠিকাদারি প্রতিষ্ঠান এম এইচ আর আই এর প্রোপাইটর মুরাদ। কাজটি শেষকাল ছিল ২০২২ সালের মে মাসে। কাজটি নির্মাণে অনিয়মের অভিযোগ পেয়েছি। দ্রুত সময়ে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

পূর্বপশ্চিমবিডি/মিলন/এআই

হত্যার হুমকি,ঠাকুরগাঁও

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close