• মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

ঋণের টাকায় মাল্টার বাগান: কেটে নষ্ট করল দুর্বৃত্তরা

প্রকাশ:  ০৫ জুলাই ২০২২, ১৫:৪১
লালমনিরহাট প্রতিনিধি

লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলায় ঋণ নিয়ে মাল্টা, কমলা ও পেঁপের বাগান করে কৃষক মমিনুর রহমান। সেই ঋণের টাকার বাগানে গত কাল রাতে গাছ কেটে নষ্ট করেছে দুর্বৃত্তরা। এতে প্রায় ১৫ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ক্ষতিগ্রস্ত কৃষক মমিনুর রহমান।

সোমবার (৪ জুলাই) রাতে উপজেলার কাকিনা ইউনিয়নের গোপালরায় গ্রামে এ ঘটনা ঘটে।

জানা গেছে, গত কয়েক বছর আগে বাগান মালিক মমিনুর রহমান লিজ নিয়ে প্রায় ৬ বিঘা জমিতে মাল্টা, কমলা ও পেঁপে গাছ লাগান। সোমবার রাতে ৩৫২ টি মাল্টা গাছ কেটে ফেলে রেখেছে দুর্বৃত্তরা। ঋণের টাকায় লাগানো বাগান এভাবে ধ্বংস হওয়ায় দিশাহারা হয়ে পড়েছেন বাগানের মালিক।

এ বিষয়ে ক্ষতিগ্রস্ত বাগান মালিক মমিনুর রহমান বলেন, ‘আমার সঙ্গে কারও শত্রুতা নেই। কে এই সর্বনাশ করল বুঝতে পারছি না। এই বাগান করতে গিয়ে ঋণগ্রস্ত আমি। এখন ঋণের টাকা কিভাবে পরিশোধ করো? কীভাবে আমি ক্ষতি পুষিয়ে উঠব এভাবে বলতে বলতে কান্নায় ভেঙ্গে পড়েন ভুক্তভোগী কৃষক । আমি ন্যায়বিচারের জন্য আইনের দ্বারস্থ হয়েছি।

এ বিষয়ে মমিনুর রহমানের পিতা নুরুল হক জানান, এই বাগানের মাল্টা গাছের চারা রোপণ থেকে শুরু করে বর্তমান সময় পর্যন্ত প্রায় ১০ লক্ষাধিক টাকা ব্যয় হয়েছে। আর কয়েক দিনের মধ্যে সব গাছ গুলোতে মাল্টা ধরতো। এর আগেই আমাদের এতবড় সর্বনাশ!

এ ব্যাপারে কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম রসূল জানান, মাল্টা গাছ কেটে ফেলার একটি অভিযোগ পাওয়া গেছে। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

পূর্বপশ্চিমবিডি/তমাল/এআই

মাল্টা বাগান,ক্ষতিগ্রস্ত,লালমনিরহাট

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close