• শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

কুষ্টিয়ায় মাদক মামলায় ছয় আসামির যাবজ্জীবন

প্রকাশ:  ১৮ সেপ্টেম্বর ২০২২, ১৬:২২
কুষ্টিয়া প্রতিনিধি

কুষ্টিয়ার দৌলতপুরে মাদক মামলায় ছয় আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড ও একই সঙ্গে তাদের প্রত্যেককে ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো এক বছর সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। অভিযোগ প্রমাণিত না হওয়ায় মামলার তিন আসামিকে বেকসুর খালাস দেওয়া হয়েছে।

রোববার (১৮ সেপ্টেম্বর) দুপুর ১২টার দিকে কুষ্টিয়ার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-১ এর বিচারক মো. তাজুল ইসলাম তিন আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার ধর্মদহ গ্রামের দবির কসাইয়ের ছেলে বাবুল (৩৫), রমজান আলীর ছেলে মুসলাম আলী (৩২), লিয়াকত আলীর ছেলে জাহাঙ্গীর আলী (৩২), সিরাজ মণ্ডলের ছেলে বকুল মণ্ডল (৩০), মমিনের ছেলে জাহিদুল (২৫) এবং একই উপজেলার ডাংমড়কা গ্রামের মৃত আব্দুল হামিদের ছেলে হাবু মণ্ডল (৩০)।

রায় ঘোষণার সময় আসামি জাহাঙ্গীর, জাহিদুল এবং হাবু মণ্ডল আদালতে উপস্থিত ছিলেন। বাকি তিন আসামি পলাতক। রায় ঘোষণার পর দণ্ডপ্রাপ্ত আসামিদের জেলা কারাগারে পাঠানো হয়।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, ২০১৪ সালের ২৪ মে কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার ধর্মদহ গ্রামের একটি মাঠের মধ্যে পান বরজের পাশে অভিযান চালায় গোয়েন্দা পুলিশ (ডিবি)। এ সময় ৪৬ কেজি গাঁজা এবং ৬৭১ বোতল ফেনসিডিল জব্দ করা হয়। জব্দ করা মাদক ছাড়িয়ে নিতে পুলিশের ওপর হামলা করেন মাদক ব্যবসায়ীরা।

এ ঘটনায় জেলা ডিবির উপ-পরিদর্শক (এসআই) খাদেমুল ইসলাম বাদী হয়ে ৯ জনকে আসামি করে দৌলতপুর থানায় মামলা করেন। দীর্ঘ তদন্ত শেষে ২০১৪ সালের ২৩ জুন আদালতে অভিযোগপত্র জমা দেন তদন্তকারী কর্মকর্তা এসআই এস এম জাহিদ বিন আলম। মামলায় ১১ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে রোববার এ রায় ঘোষণা করেন আদালত।

পূর্বপশ্চিমবিডি/এসএম

যাবজ্জীবন,আসামি,কুষ্টিয়া,মাদক,মামলা

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close