• শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

সেপটিক ট্যাংক পরিষ্কার করতে নেমে ২ শ্রমিকের মৃত্যু

প্রকাশ:  ০৯ অক্টোবর ২০২২, ২০:১৩
কক্সবাজার প্রতিনিধি

কক্সবাজার শহরের হোটেল-মোটেল জোনের একটি হোটেলের সেপটিক ট্যাংক পরিষ্কার করতে নেমে দুই শ্রমিকের মৃত্যু হয়েছে।

রোববার দুপুর আড়াইটার দিকে শহরের কক্স ওশান হোটেলে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন- সদর উপজেলার ঝিলংজা ইউপির জেলগেট এলাকার আবদুল মোনাফের ছেলে নুরুল হুদা (২৫) ও পৌরসভার ১নং ওয়ার্ডের সমিতিপাড়া এলাকার আবুল হাশেম (৪৫)। এ ঘটনায় আহত আরও এক শ্রমিককে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

কক্সবাজার ফায়ার সার্ভিসের উপপরিচালক মোহাম্মদ আব্দুল্লাহ জানান, কক্স ওশান হোটেলটি মেরামত করা হচ্ছিল। কর্তৃপক্ষ আবু এন্টারপ্রাইজ নামে একটি ঠিকাদারি প্রতিষ্ঠানকে দায়িত্ব দিয়েছে। ওই প্রতিষ্ঠানের হয়ে শ্রমিকরা আজ সেপটিক ট্যাংক পরিষ্কার করতে আসেন। সেসময় নিচে নেমে অক্সিজেন সংকটের কারণে দুই শ্রমিকের মৃত্যু হয়।

প্রত্যক্ষদর্শী শ্রমিকরা জানান, শহরের পাহাড়তলীর আবুল হোসেনের মাধ্যমে একটি ভবনের সেপটিক ট্যাংক পরিষ্কার করতে যান তারা কয়েকজন। প্রথমে একজন ট্যাংকের ভেতরে প্রবেশ করলে তিনি বিষক্রিয়ায় অচেতন হন। তাকে উদ্ধারের জন্য আরও দুজন প্রবেশ করলে তারাও অচেতন হয়ে পড়েন। পরে ট্যাংকের ওপরের ছাদ ভেঙে তিনজনকে উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় দুজন মারা যান।

নিহতদের স্বজনদের দাবি, পাহাড়তলীর কন্ট্রাক্টর আবুল হোসেনের অবহেলায় এ ঘটনা ঘটেছে।

কক্সবাজার সদর মডেল থানার ওসি রফিকুল ইসলাম বলেন, ঘটনাস্থল পরিদর্শন করে কর্তৃপক্ষের অবহেলা ও গাফিলতি দেখা গেছে। ঘটনার পর থেকে ভবন মালিক ও ঠিকাদার উধাও হয়েছে।

মৃত্যু,সেপটিক ট্যাংক,শ্রমিক,কক্সবাজার

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close