• বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১
  • ||

নিহত সেনা কর্মকর্তার স্ত্রী পরিচয়ে প্রতারণা, গ্রেপ্তার ৭

প্রকাশ:  ১০ অক্টোবর ২০২২, ২৩:০৭
কুমিল্লা প্রতিনিধি

শান্তিরক্ষী মিশনে নিহত সেনা কর্মকর্তার স্ত্রী পরিচয় দিয়ে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে কুমিল্লায় এক নারীসহ ৭ জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

কুমিল্লা, চাঁদপুর ও লক্ষ্মীপুর জেলার বিভিন্ন এলাকা থেকে তাঁদের গ্রেপ্তার করা হয়। এ সময় তাঁদের কাছ থেকে ৯টি মোবাইল ফোন, ২টি চেক বই, নগদ ৩২ হাজার ৯০০ টাকা জব্দ করা হয়।

সোমবার বেলা সাড়ে ১১টায় সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান র‌্যাব-১১ সিপিসি-২ কুমিল্লার কোম্পানি অধিনায়ক মেজর মোহাম্মদ সাকিব হোসেন।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন- লক্ষ্মীপুর জেলার চন্দ্রগঞ্জের পশ্চিম জামিরতলী গ্রামের নুসরাত জাহান জান্নাত (২৭), তাঁর স্বামী আব্দুর রহমান (৩৫), মোহাম্মদনগর গ্রামের শাহাবুদ্দিন ওরফে আলাউদ্দিন (৪৬), একই এলাকার পারভীন আক্তার (৪৬), চাঁদপুরের শাহরাস্তির থামপার গ্রামের ইলিয়াস হোসেন (৩০), কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার সালমানপুরের ফাতেমা আক্তার (৩৫) ও বরুড়া উপজেলার এগারগ্রাম এলাকার বশির উদ্দিন (৪৭)।

র‌্যাব কর্মকর্তা মেজর মোহাম্মদ সাকিব হোসেন বলেন, গ্রেপ্তার ব্যক্তিরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে অভিনব কৌশলে প্রায় কোটি টাকা হাতিয়ে নেওয়ার বিষয়টি স্বীকার করেছেন। তাঁরা মূলত চারটি ধাপে এ প্রতারণা করেন। প্রথম গ্রুপের টার্গেট বাসা চিহ্নিত করা, দ্বিতীয় গ্রুপ বাসা ভাড়া করে ও নির্দিষ্ট ব্যক্তির মন জয় করে টাকা দিতে সম্মতি আদায় করেন। তৃতীয় গ্রুপটি ব্যাংক কর্মকর্তা পরিচয়ে কাজ করে ও ব্যাংক এলাকা পর্যবেক্ষণ করে। চতুর্থ গ্রুপের সদস্যরা যাতায়াত নিশ্চিত করে।

র‌্যাব সূত্রে জানা যায়, গত ২০ আগস্ট কুমিল্লা নগরীর দৌলতপুর এলাকার টিএন্ডটি মোড়ের বাসিন্দা হাসিনা বেগম কুমিল্লা র‌্যাব কার্যালয়ে প্রতারণার বিষয়ে অভিযোগ করেন। তিনি জানান, শান্তিরক্ষী মিশনে নিহত সেনা কর্মকর্তার স্ত্রীর পরিচয়ে নুসরাত জাহান জান্নাত নামের এক নারী স্বামীর অনুদানের টাকা উত্তোলনের নামে প্রতারণার মাধ্যমে ৮ লাখ টাকা হাতিয়ে নেন। তাঁর বাসার ভাড়া থাকার সুবাদে হাসিনা বেগমের সঙ্গে এ প্রতারণা করেন জান্নাত।

২ অক্টোবর র‌্যাবের কাছে একই রকম অভিযোগ বিল্লাল হোসেন নামের এক ব্যক্তি। জান্নাত তার পাশের ফ্ল্যাটে ভাড়া থাকার সুবাদে ৯ লাখ ৭০ হাজার টাকা একই কায়দায় হাতিয়ে নেন।

সোমবার বিকেলে কোতোয়ালি মডেল থানার ওসি (তদন্ত) মুহাম্মদ হানিফ সরকার বলেন, গ্রেপ্তার ব্যক্তিদের বিরুদ্ধে থানায় মামলার পর র‌্যাব তাঁদের থানায় হস্তান্তর করেছে। মঙ্গলবার সকালে তাঁদের আদালতে পাঠানো হবে।

অর্থ আত্মসাৎ,সেনা কর্মকর্তা,প্রতারণা,কুমিল্লা

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close