• শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

মৈত্রী ভলিবল খেলায় বিএসএফকে হারালো বিজিবি

প্রকাশ:  ১৯ অক্টোবর ২০২২, ২০:৪০
লালমনিরহাট প্রতিনিধি

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারী স্থলবন্দরে ভারতের স্বাধীনতার ৭৫তম দিবস উদযাপন উপলক্ষে বাংলাদেশ সীমান্তরক্ষী বাহিনী বিজিবি-বিএসএফ এর মধ্যে পারস্পরিক সুসম্পর্ক আরও সুদৃঢ় করার লক্ষ্যে মৈত্রী ভলিবল প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৯ অক্টোবর) বিকেলে জেলার বুড়িমারী কাস্টমস মাঠে বিএসএফ জলপাইগুড়ি সেক্টর এবং বিজিবি রংপুর সেক্টর এর মধ্য বিজিবি-বিএসএফ মৈত্রী ভলিবল খেলা অনুষ্ঠিত হয়।

জানা গেছে, লালমনিরহাটের বুড়িমারী স্থলবন্দর সীমান্তে কাস্টমস মাঠ ছিল সাজ সাজ রব। প্রস্তুতি নিচ্ছিল দুই দেশেরই সীমান্ত বাহিনী।

একদিকে ভারতের সীমান্ত রক্ষী বিএসএফ, অপরপক্ষে বাংলাদেশের বিজিবি। দুই দেশেরই সীমান্ত রক্ষীদের মধ্যে ছিল উৎসাহ উদ্দীপনা। মাঠের চার দিকে কানায় কানায় ভরে গেছে বিভিন্ন বয়সী দর্শক। বিজিবি ও বিসএফের মধ্যে মৈত্রী ভলিবল খেলা দেখতে মাঠের চারদিক দিয়ে ভেসে আসছে বাংলাদেশের স্লোগান।

এই প্রতিযোগিতায় বাংলাদেশ সীমান্তরক্ষী বাহিনী বিজিবি দল ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ দলকে ২-০ সেটে পরাজিত করে চ্যাম্পিয়ন হন।

বিজিবি রংপুর সেক্টর কমান্ডার কর্নেল মো. ইয়াসির জাহান হোসাইন বলেন, দুই দেশের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক ও উভয় দেশের মানুষের সুসম্পর্ক স্থাপনে অগ্রণী ভূমিকা রাখবে বলে আমরা বিশ্বাস করি। এজন্য আমরা ভলিবল প্রতিযোগিতায় যেন উভয় দেশের সাধারণ মানুষ খেলা উপভোগ করতে পারে এই বিষয়ে বিজিবি ও বিএসএফ একমত হয়েছে। একইসঙ্গে বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডে দুই বিএসএস-বিজিবি একাধিক বার বন্ধুত্ব সম্পর্ক বজায় রাখতে এই সম্পর্ক অটুট রাখাতেই আয়োজিত হল দুই দেশের বাহিনীর মধ্যে ভলিবল প্রতিযোগিতা।

পরে উভয়ের দেশের মধ্যে খেলোয়াড়দের মাঝে প্রধান অতিথি পুরস্কার তুলে দেন।

মৈত্রী ভলিবল অনুষ্ঠানে বিজিবি রংপুর সেক্টর কমান্ডার কর্নেল মো. ইয়াসির জাহান হোসাইন সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ জলপাইগুড়ি সেক্টরের ডিআইজি বিজয় মেহতা। ৬ বিএসএফে ব্যাটালিয়নের পরিচালক অতুল সৈনী, ৪০ বিএসএফে ব্যাটালিয়নের পরিচালক বিভুতি ভুষন কুমার, ৬১ বিজিবি ব্যাটলিয়ানের পরিচালক মীর হাসান শাহরিয়ার মাহমুদ, ৫১ বিজিবি পরিচারকরএএফএম আজমল হাসান খান, পাটগ্রাম উপজেলা পরিষদ চেয়ারম্যান রুহুল আমিন বাবুল, পৌর মেয়র রাশেদুল ইসলাম সুইটসহ বিজিবি ও বিএসএফ এর কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

বিজিবি,বিএসএফ,মৈত্রী ভলিবল,খেলা

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close