• শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

দুই ভাইকে গুলি করে হত্যায় ৫ জনের যাবজ্জীবন

প্রকাশ:  ১৯ অক্টোবর ২০২২, ২৩:০৫
কুষ্টিয়া প্রতিনিধি

পূর্বশত্রুতার জেরে কুষ্টিয়ার দৌলতপুর উপজেলায় দুই ভাই মনিরুল (২৪) ও মাসুমকে (২০) অপহরণের পর গুলি করে হত্যার দায়ে পাঁচজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সেই সঙ্গে প্রত্যেককে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ডের আদেশ দেওয়া হয়েছে।

বুধবার (১৯ অক্টোবর) বিকেলে কুষ্টিয়ার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. তাজুল ইসলাম এ রায় দেন। এছাড়া অপরাধ প্রমাণিত না হওয়ায় ১১ জনকে খালাস প্রদান করা হয়েছে।

যাবজ্জীবন সাজাপ্রাপ্তরা হলেন- কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার খলিসাকুণ্ডি গ্রামের মৃত লোকমান হোসেনের ছেলে আসাদুল (২৭), একই এলাকার পাইলটের ছেলে সুমন (২২), মল্লিক মণ্ডলের ছেলে ছাবের (৪০), আব্দুল বাসেদের ছেলে জামিল আহমেদ (৩৬) এবং মিরপুর উপজেলার সদরপুর ইউনিয়নের বড়বাড়িয়া গ্রামের হান্নান মণ্ডলের ছেলে মিনাল (২০)।

আদালত সূত্রে জানা যায়, ২০১৭ সালের ৪ জানুয়ারি কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার খলিসাকুণ্ডি এলাকা থেকে দুই ভাই মনিরুল ইসলাম (২৪) ও মাসুমকে (২০) অপহরণ করে সন্ত্রাসীরা। পরদিন সকালে মেহেরপুর জেলার গাংনী উপজেলার কোদালকাটি গ্রামের একটি হলুদ ক্ষেত থেকে মাথায় গুলিবিদ্ধ দুজনের মরদেহ উদ্ধার করে পুলিশ।

এ ঘটনায় দৌলতপুর থানায় মামলা করেন নিহত দুজনের মা মরিয়ম খাতুন। তদন্ত শেষে ২০০৭ সালের ১৪ মে আদালতে ১৬ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা দৌলতপুর থানার উপ-পরিদর্শক (এসআই) সমির উদ্দিন।

দীর্ঘ শুনানি ও সাক্ষ্য গ্রহণ শেষে আদালত ৫ জনের যাবজ্জীবন কারাদণ্ড দেন। এছাড়া অপরাধ প্রমাণিত না হওয়ায় ১১ জনকে খালাস প্রদান করা হয়েছে।

আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) অনুপ কুমার নন্দী রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

কুষ্টিয়া,হত্যা,যাবজ্জীবন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close