• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

হিলিতে বাস ধর্মঘট, দুর্ভোগে যাত্রীরা

প্রকাশ:  ২৯ অক্টোবর ২০২২, ১৮:০৩
দিনাজপুর প্রতিনিধি

মহাসড়কে থ্রি হুইলার নসিমন-করিমনসহ লাইসেন্স বিহীন ও অবৈধ যানবাহন চলাচল বন্ধের দাবিতে রংপুর জেলা মটর মালিক সমিতির ডাকা দুদিনব্যাপী ধর্মঘটের দ্বিতীয় দিনেও দিনাজপুরের হাকিমপুরের হিলি থেকে বিভিন্ন রুটে বাস চলাচল বন্ধ রয়েছে।

এতে চরম দুর্ভোগে পড়েছেন এই পথের যাত্রীরা। ভ্যানরিকশা, ইজিবাইকে বাড়তি ভাড়ার মাধ্যমে গন্তব্যে যেতে হচ্ছে তাদের। শনিবার(২৯ অক্টোবর) রংপুর বিভাগীয় সমাবেশ বানচাল করতেই এই ধর্মঘট বলে দাবি বিএনপি নেতাদের।

শনিবার সকাল থেকেই দ্বিতীয় দিনের মতো হিলি-বগুড়া রুটে যাত্রীবাহী বাস চলাচল একেবারে বন্ধ রয়েছে।

এ ছাড়া হিলি-দিনাজপুর রুটে বাস চলাচল বন্ধ থাকলেও চুপিসারে কিছু বাস এই রুটে চলছে। তবে হিলি ঢাকা, হিলি জয়পুরহাট রুটে বাস চলাচল স্বাভাবিক রয়েছে।

বাসযাত্রী মমতাজ বেগম বলেন, এক আত্মীয়ের বাড়িতে বেড়াতে গিয়েছিলাম সেখান থেকে আজকে বাড়ি ফিরতেছি। আমরা তো জানি না যে বাস বন্ধ। বাসস্ট্যান্ডে এসে দেখি বাস চলাচল বন্ধ রয়েছে। এখন বাধ্য হয়ে ভ্যান বা ইজিবাইকে করে বাড়তি ভাড়ার মাধ্যমে বাড়িতে ফিরতে হবে এ ছাড়া তো আমাদের কোন উপায় নেই।

অপর বাস যাত্রী মজমুত আলী বলেন, আমি ফুলবাড়িতে যাবো সে জন্য বাড়ি থেকে বের হয়ে বাসস্ট্যান্ডে এসেছি কিন্তু এসে শুনি বাস বন্ধ এতে করে সমস্যায় পড়ে গেলাম। এখন ভ্যানে হোক বা যেটাই করে হোক গন্তব্যে পৌঁছতে হবে। কিন্তু যে কাজের উদ্দেশ্যে যাওয়া বা যে সময়ের মধ্যে যাওয়ার কথা ছিল সেটি আর হয়ে উঠছে না সময় টাকা দুটোই বেশি লাগছে।

বাসচালক জুয়েল ইসলাম বলেন, মালিক সমিতির নির্দেশের কারণ আজকে দ্বিতীয় দিনের মতো আমাদের বাস বন্ধ রয়েছে। এতে করে আমাদের আর্থিকভাবে সমস্যার মধ্যে পড়তে হচ্ছে। মালিক সমিতি নির্দেশ দিলে সন্ধ্যার পর থেকে বাস চলাচল স্বাভাবিক হতে পারে।

হিলি বাসস্ট্যান্ডের চেইন মাস্টার জুলফিকার আলী বলেন, মালিক সমিতির পক্ষ থেকে শুক্রবার ও শনিবার দুদিন বাস বন্ধ থাকবে বলে জানিয়েছেন। হিলি থেকে বগুড়া পথের বাস চলাচল একেবারে বন্ধ রয়েছে। তবে হিলি থেকে দিনাজপুর পথে সীমিত পরিসরে কিছু বাস চলাচল করছে। মহাসড়কে থ্রি হুইলার নসিমন করিমনসহ লাইসেন্স বিহীন ও অবৈধ যানবাহন চলাচল বন্ধের দাবিতে ধর্মঘট ডেকেছে। শ্রমিক ইউনিয়ন ও মালিক সমিতি নির্দেশ করছে এই বাইরে কোনো কিছু বলতে পারবো না।

হিলি,বাস,ধর্মঘট,দুর্ভোগ,যাত্রী

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close