• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

পদ্মা সেতু নিয়ে গুজব, তরুণের কারাদণ্ড

প্রকাশ:  ০৮ নভেম্বর ২০২২, ১৮:৫৭
রাজশাহী প্রতিনিধি

রাজশাহীতে পদ্মা সেতু নিয়ে গুজব ছড়ানোর অভিযোগে মো. রাজিব হোসাইন (১৯) নামের এক তরুণকে পাঁচ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। এসময় আসামি আদালতে উপস্থিত ছিলেন। রায় ঘোষার পর তাকে রাজশাহী কেন্দ্রীয় কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

মঙ্গলবার (৮ নভেম্বর) দুপুরে রাজশাহী বিভাগীয় সাইবার ক্রাইম ট্রাইব্যুনালের বিচারক মো. জিয়াউর রহমান এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্ত আসামি রাজশাহীর দুর্গাপুর উপজেলার বড়গাছি হাজীপাড়া গ্রামের আবদুর রাজ্জাকের ছেলে।

রাজশাহীর সাইবার ট্রাইব্যুনাল আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট ইসমত আরা বেগম বিষয়টি নিশ্চিত করে বলেন, আসামি রাজিব হোসাইন তার ফেসবুক প্রোফাইলে ২০২১ সালের অক্টোবর মাসে একটি স্ট্যাটাস দেন। স্ট্যাটাসে লিখেছেন, ‘বাংলাদেশের পদ্মা সেতুর নির্মাণে বাধা পড়েছে, মানুষের মাথা লাগবে। ১ লাখ বা তারও বেশি মানুষের মাথা প্রয়োজন। সারাদেশে বের হয়েছে ৪১টি দল।’ এই পোস্টের ভিত্তিতে ওই বছরের ৮ অক্টোবর দুর্গাপুর থানার উপ-পরিদর্শক শামীম সারোয়ার ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন। এরপর তাকে গ্রেফতার করা হয়।

তিনি বলেন, জিজ্ঞাসাবাদ ও তদন্ত শেষে তাকে অভিযুক্ত করে পুলিশ আদালতে চার্জশিট জমা দেয়। পরে মামলাটির বিচারকাজ শুরু হয়। ১২ জন সাক্ষীর ভিত্তিতে আসামির বিরুদ্ধে আনা অভিযোগ প্রমাণ হয়। তাই ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর ২৫ (২) ধারায় দুই বছর সশ্রম কারাদণ্ড ও দুই লাখ টাকা জরিমানা করেন আদালত। জরিমানার টাকা অনাদায়ে আরো ছয় মাস বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

এছাড়া ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর ৩১ (২) ধারায় অভিযুক্ত রাজিব হোসাইনকে আরো তিন বছর সশ্রম কারাদণ্ড দেন। জরিমানা করেন তিন লাখ টাকা। অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত।

পূর্বপশ্চিমবিডি/এসএম

রাজশাহী,কারাদণ্ড,তরুণ,পদ্মা সেতু,গুজব

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close