• রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

ব্যবস্থাপনা কমিটির মাধ্যমে নিয়োগ বাণিজ্য বন্ধ হওয়া উচিত: নিক্সন চৌধুরী

প্রকাশ:  ১৪ ডিসেম্বর ২০২২, ২০:৫১
ফরিদপুর প্রতিনিধি

‌‘ব্যবস্থাপনা কমিটির মাধ্যমে নিয়োগ বাণিজ্য বন্ধ হওয়া উচিত। এর ফলে যোগ্যদের মূল্যায়ন করা হচ্ছে না, অযোগ্যরা শিক্ষক-কর্মচারী হওয়ার সুযোগ পাচ্ছেন।’

বুধবার (১৪ ডিসেম্বর) দুপুর সোয়া ১২টার দিকে জেলা পরিষদের উদ্যোগে শহরের কবি জসীমউদ্‌দীন হলে জেলা পরিষদ আয়োজিত কৃতী শিক্ষার্থীদের মেধাবৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ফরিদপুর-৪ আসনের স্বতন্ত্র সংসদ সদস্য ও যুবলীগের সভাপতিমণ্ডলীর সদস্য মুজিবুর রহমান চৌধুরী নিক্সন এসব কথা বলেন।

তিনি বলেন, সারাদেশের বিদ্যালয়গুলোতে ব্যবস্থাপনা কমিটির নির্বাচন ব্যাপক ঢাকঢোল পিটিয়ে অনুষ্ঠিত হয়। তারা যেভাবে নির্বাচন করেন, সেভাবে এমপি-চেয়ারম্যানরাও নির্বাচন করেন না। নির্বাচনে তারা ব্যাপক অর্থ ব্যয় করেন। নির্বাচিত হয়েই রাজনীতি, স্বজনপ্রীতি, দুর্নীতি, নিয়োগ বাণিজ্য শুরু করেন। কোথাও কোথাও শুনি, একজন শিক্ষক-কর্মচারী নিয়োগে ২০ লাখ টাকা পর্যন্ত নিয়ে থাকেন বিদ্যালয় পরিচালনা কমিটি। এসব বন্ধ হওয়া উচিত।

ফরিদপুর-৪ আসনের স্বতন্ত্র সংসদ সদস্য বলেন, সারাদেশের প্রতিটি বিদ্যালয়ে চারতলা করে ভবন দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ২০১৪ সালে যখন প্রথম সাংসদ নির্বাচিত হলাম, সকালে উঠেই দেখতাম, বিদ্যালয়ের ভবন নির্মাণ আর বিদ্যুৎ-সংযোগের সুপারিশ নিয়ে অনেকে অপেক্ষা করছেন। আমার এলাকার বেশির ভাগ বিদ্যালয়ে ভবন ছিলো না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত দিয়ে সব বিদ্যালয়েই ভবন নির্মাণ করে দেওয়া হয়েছে। এখন ভবন দেওয়ার মতো বিদ্যালয়ও নেই, বিদ্যুৎ–সংযোগও কোথাও বাকি নেই, আর সুপারিশ নিয়েও কেউ অপেক্ষায় নেই।

তিনি বলেন, শিক্ষা খাতে প্রধানমন্ত্রীর এই অভাবনীয় উন্নয়নের উদ্দেশ্য হচ্ছে, একটি সুশিক্ষিত জাতি গড়ে তোলা। শিক্ষক নিয়োগ বাণিজ্য বন্ধ করা না গেলে প্রধানমন্ত্রীর এই উদ্দেশ্য বাস্তবায়নে বাধা সৃষ্টি করবে।

পূর্বপশ্চিমবিডি/এসএম

ফরিদপুর,নিক্সন চৌধুরী,বন্ধ,নিয়োগ বাণিজ্য,ব্যবস্থাপনা কমিটি

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close