• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

গাইবান্ধা-৫ আসনের উপনির্বাচন

বেলা বাড়ার সঙ্গে বাড়ছে ভোটার উপস্থিতি

প্রকাশ:  ০৪ জানুয়ারি ২০২৩, ১২:৫৫
গাইবান্ধা প্রতিনিধি

গাইবান্ধা-৫ (সাঘাটা-ফুলছড়ি) আসনের উপ-নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে। বুধবার (৪ জানুয়ারি) সকাল সাড়ে আটটা থেকে ১৪৫টি ভোটকেন্দ্রে ভোটগ্রহণ শুরু হয়। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে প্রতিটি কেন্দ্রে বাড়ছে ভোটারের উপস্থিতি।

সাঘাটা উপজেলার করলপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র ঘুরে দেখা যায়, নারী ভোটারদের দীর্ঘলাইন। তীব্র শীত আর ঘনকুয়াশা উপেক্ষা করে কেন্দ্রে এসে ভোট উৎসবে মেতেছেন তারা। ভোট প্রদান শেষে সার্বিক পরিস্থিতিতে এ পর্যন্ত কোনো অভিযোগ করেননি ভোটার-প্রার্থীরা।

কেন্দ্রের দায়িত্বরত প্রিজাইডিং অফিসার গাইবান্ধা সরকারি কলেজের প্রভাষক রাশেদ মিয়া জানান, এ কেন্দ্রে মোট ভোট ৩১শ’। সকাল ১১টা পর্যন্ত ভোট পড়েছে শতকরা ২০ ভাগ।

একই চিত্র আসনের অন্যান্য কেন্দ্রের। বেলা বাড়ার সঙ্গে বাড়ছে ভোটারের উপস্থিতি।

এর আগে সকাল ৮টায় ভোট শুরুর পর ফুলছড়ি উপজেলার কঞ্চিপাড়া এম,এ,ইউ একাডেমি কেন্দ্রে ভোটারের উপস্থিতি তেমন লক্ষ্য করা যায়নি। এসময় প্রায় এবই চিত্র ছিল অন্যান্য কেন্দ্রের। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার উপস্থিতি বাড়বে বলে সেসময় জানিয়েছিলেন কেন্দ্রের প্রিজাডিং কর্মকর্তা মো. মহিদুল হাসান।

নির্বাচনে মাহমুদ হাসান রিপন (আওয়ামী লীগ), এ এইচ এম গোলাম শহীদ রঞ্জু (জাতীয় পার্টি), অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম (বিকল্প ধারা), নাহিদুজ্জামান নিশাদ (স্বতন্ত্র) ও সৈয়দ মাহবুবুর রহমান (স্বতন্ত্র) প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সাঘাটা ও ফুলছড়ি দু’টি উপজেলা নিয়ে এ সংসদীয় আসন গঠিত। এতে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৩৯ হাজার ৭৪৩ জন। এর মধ্যে ফুলছড়ির সাতটি ইউনিয়নে ১ লাখ ১৪ হাজার ৬৭৬ জন এবং সাঘাটার ১০টি ইউনিয়নে ২ লাখ ২৫ হাজার ৭০ জন।

গত ১২ অক্টোবর এ আসনের উপ-নির্বাচনে ব্যাপক অনিয়মের কারণে ভোটগ্রহণ বন্ধ করে দেয় ইসি। পরবর্তীতে ৪ জানুয়ারি ভোটের নতুন তারিখ দেয় সংস্থাটি।

জাতীয় সংসদের ডেপুটি স্পিকার ফজলে রাব্বি মিয়ার মৃত্যুতে গাইবান্ধা-৫ আসনটি শূন্য হয়।

পূর্বপশ্চিমবিডি/এসএম

উপনির্বাচন,গাইবান্ধা,উপস্থিতি,ভোটার

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close