• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

সিলেটের পরিবহন ধর্মঘট স্থগিত

প্রকাশ:  ২৩ জানুয়ারি ২০২৩, ১৬:৫৫
সিলেট প্রতিনিধি

সিলেটে আজ সকাল থেকে শুরু হওয়া পরিবহন ধর্মঘট স্থগিত করেছে জেলা পরিবহন ঐক্য পরিষদ। আজ সোমবার সকাল থেকে এ শুরু হয় পরিবহন ধর্মঘট। পরে বেলা ১১টার দিকে সেই ধর্মঘট স্থগিতের সিদ্ধান্ত নেন সংগঠনের নেতাকর্মীরা।

এ বিষয়ে সিলেট জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি মঈনুল ইসলাম গণমাধ্যমকে বলেন, ‘আলী আকবর রাজন যে মামলায় গ্রেপ্তার হয়েছেন, সে মামলার কারণে আমরা ধর্মঘটে যাইনি। ওই মামলায় গ্রেপ্তারের পর তাকে নতুন আরও দুএকটি মামলায় জড়ানোর কারণে আমরা আন্দোলনে গেছি। তিনি রাজনীতি করেন, রাজনৈতিক মামলায় গ্রেপ্তার হয়েছেন। তিনি ন্যায় করেছেন না কি অন্যায়, তা আদালত দেখবেন। আমরা আদালতকে মানি। কিন্তু পরবর্তীতে নতুন কিছু মিথ্যা মামলায় তাকে হয়রানি করার কারণে আমরা কঠোর অবস্থানে গেছি।’

তিনি আরও বলেন, ‘এ বিষয়ে গতকাল রাতে বাংলাদেশ শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক ওসমান আলীর সঙ্গে কথা বলেছি। এ ছাড়া প্রশাসনের কর্মকর্তারা আশ্বস্ত করায় ও ফেডারেশনের নির্দেশক্রমে আপাতত আমরা কর্মসূচি স্থগিত করছি।’

গত ৭ ডিসেম্বর সিলেট নগরীর সুরমা মার্কেট এলাকা থেকে শ্রমিক নেতা ও জেলা ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক আলী আকবর রাজনকে গ্রেপ্তার করে পুলিশ। ২০১৮ সালের জ্বালাও-পোড়াওয়ের একটি মামলায় রাজনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরওয়ানা ছিল। ওই মামলায় তাকে গ্রেপ্তার করা হয়।

গতকাল রোববার রাজনের মুক্তির দাবিতে ধর্মঘটের ডাক দেয় বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়ন। আজ সোমবার সিলেট জেলায় এবং আগামীকাল মঙ্গলবার থেকে সারা সিলেট বিভাগে এই ধর্মঘট হওয়ার কথা ছিল।

সিলেট,পরিবহন ধর্মঘট

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close