• শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

আচরণবিধি লঙ্ঘন করে আ.লীগের নির্বাচনী জনসভায় দুই এমপি

প্রকাশ:  ২৭ জানুয়ারি ২০২৩, ২২:২৬
চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

আচরণবিধি লঙ্ঘন করে চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) আসনের উপনির্বাচনে নৌকা প্রতীকের নির্বাচনী জনসভায় যোগ দিয়েছেন চাঁপাইনবাবগঞ্জের দুই সংসদ সদস্য।

শুক্রবার (২৭ জানুয়ারি) বিকেলে জেলা আওয়ামী লীগের আয়োজনে নবাবগঞ্জ সরকারি কলেজ মাঠে এ জনসভা অনুষ্ঠিত হয়।

জনসভায় চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. শামিল উদ্দিন আহমেদ শিমুল ও চাঁপাইনবাবগঞ্জের সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য ফেরদৌসী ইসলাম জেসী উপস্থিত ছিলেন। তবে তারা কেউই বক্তব্য দেননি। অনুষ্ঠানের শুরু থেকে শেষ পর্যন্ত তারা মঞ্চেই উপস্থিত ছিলেন।

এ বিষয়ে আপেল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী সামিউল হক লিটন ঢাকা পোস্টকে বলেন, নির্বাচন কমিশনে অভিযোগ দেওয়ার বিষয়টি নেতৃবৃন্দের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে। সেক্ষেত্রে এমন আচরণবিধি লঙ্ঘনের বিষয়ে লিখিত অভিযোগ দিতেও পারি বা আবার নাও পারি।

চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনের সংসদ সদস্য ডা. শামিল উদ্দিন আহমেদ শিমুল বলেন, আচরণবিধি লঙ্ঘন করে আমি কোনো নির্বাচনী প্রচার-প্রচারণায় অংশগ্রহণ করিনি। তবে শুক্রবার বিকেলের জনসভায় আওয়ামী লীগের দুইজন প্রেসিডিয়াম সদস্য, দপ্তর সম্পাদক, প্রধানমন্ত্রীর বিশেষ সহকারীসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত থাকায় সেখানে ছিলাম।

এ বিষয়ে কথা বলতে মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করলেও চাঁপাইনবাবগঞ্জের সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য ফেরদৌসী ইসলাম জেসী ফোন রিসিভ করেননি।

জেলা নির্বাচন কর্মকর্তা মো. মোতাওয়াক্কিল রহমান ঢাকা পোস্টকে বলেন, নির্বাচনী আচরণবিধি অনুযায়ী সংসদ সদস্যরা কোনো প্রার্থী বা প্রতীকের পক্ষে নির্বাচনী জনসভায় অংশগ্রহণ করতে পারবেন না।

নৌকা প্রতীকের জনসভার প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক। জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ রুহুল আমিনের সভাপতিত্বে জনসভায় বক্তব্য দেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিল্পব বড়ূয়া, সদস্য অধ্যাপক মোহাম্মদ আলী আরাফাত, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনে নৌকার প্রার্থী আব্দুল ওদুদ প্রমুখ।

চাঁপাইনবাবগঞ্জ

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close