• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

সাবেক এমপি নুরুল ইসলাম আর নেই

প্রকাশ:  ২১ ফেব্রুয়ারি ২০২৩, ১৭:২৫
সিলেট প্রতিনিধি

না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন জাতীয় জনতা পার্টির চেয়ারম্যান ও সাবেক সংসদ সদস্য নুরুল ইসলাম খান (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) দুপুর ১২টা ৫০ মিনিটে সিলেট নগরের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন

জাতীয় জনতা পার্টির সিলেট বিভাগীয় সমন্বয়ক আকলিছ আহমদ চৌধুরী জানান, তিন দফা জানাজা শেষে পৈতৃক বাড়ি সিলেটের বিশ্বনাথ পৌরসভার শ্রীধরপুর গ্রামে পারিবারিক গোরস্থানে রাত সাড়ে ৮টায় তাকে দাফন করা হবে।

আসরের নামাজের পর হযরত শাহজালাল (রহ.) দরগাহ মসজিদে নুরুল ইসলাম খানের প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে এশার নামাজের পর বিশ্বনাথ সদর উপজেলার আলিয়া মাদরাসা মসজিদ প্রাঙ্গণে। এরপর তৃতীয় জানাজা বিশ্বনাথে তার নিজের বাড়ি শ্রীধরপুর গ্রামে রাত সাড়ে ৮টায় অনুষ্ঠিত হবে।

নুরুল ইসলাম খানের গ্রামের বাড়ি বিশ্বনাথের শ্রীধরপুর গ্রামে। তবে তিনি সিলেট নগরের আম্বরখানা হাউজিং এস্টেট এলাকায় বসবাস করতেন।

১৯৭৩ সালের প্রথম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে তৎকালীন সিলেট-৭ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন নুরুল ইসলাম। এরপর ১৯৯১ সালের পঞ্চম ও ১৯৯৬ সালের সপ্তম জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় জনতা পার্টির প্রার্থী হিসেবে সিলেট-২ (বিশ্বনাথ-ওসমানীনগর ও বালাগঞ্জ) আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করে পরাজিত হয়েছিলেন।

নুরুল ইসলাম খান ৬ দফা আন্দোলন, ভাষা আন্দোলন, ১৯৫৪ সালের যুক্তফ্রন্ট নির্বাচন ও স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণসহ তৎকালীন সব ধরনের রাজনৈতিক কর্মকাণ্ডে সক্রিয় ভূমিকা রাখেন।

পূর্বপশ্চিমবিডি/এসএম

সিলেট,নুরুল ইসলাম খান,জাতীয় জনতা পার্টি,সাবেক,সংসদ সদস্য

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close