• বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১
  • ||

পরীক্ষাকেন্দ্র থেকে এমপির পিএসের ফেসবুক লাইভ

প্রকাশ:  ৩০ এপ্রিল ২০২৩, ২২:২৩
ফেনী প্রতিনিধি

ফেনীর সোনাগাজীতে এসএসসি পরীক্ষা চলাকালে দলবল নিয়ে পরীক্ষার হল পরিদর্শন করেছেন ফেনী-৩ আসনের এমপি (সোনাগাজী-দাগনভূঞা) লেফটেন্যান্ট জেনারেল (অব.) মাসুদ উদ্দিন চৌধুরী। কেন্দ্র পরিদর্শনের ভিডিও সম্প্রচার করা হয় ফেসবুকে লাইভে।

এমপির ব্যক্তিগত সহকারী শাহাদাত হোসেন ভূঞা রুমনসহ কয়েকজন সহযোগীর আইডি থেকে ভিডিওটি লাইভ করা হয়। এ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে সমালোচনার ঝড় উঠলে এক ঘণ্টা পরে রুমনের ফেসবুক আইডি থেকে তা মুছে ফেলা হয়।

সম্পর্কিত খবর

    লাইভ সম্প্রচারে দেখা যায়, প্রায় অর্ধশতাধিক লোকজন নিয়ে মাসুদ চৌধুরী পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করেন। ওই সময় তিনি পরীক্ষার্থীদের সঙ্গেও অনেকক্ষণ ধরে কথা বলেন। কথা বলার কারণে অনেক পরীক্ষার্থী লেখা বন্ধ করে বসে থাকেন।

    খোঁজ নিয়ে জানা যায়, রোববার সকাল ১০টায় এসএসসি ও দাখিল পরীক্ষা শুরু হলে সোনাগাজী মো. ছাবের সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় এসএসসি পরীক্ষা কেন্দ্র, বখতারমুন্সী মোয়াজ্জেম হোসেন উচ্চ বিদ্যালয় এসএসসি পরীক্ষা কেন্দ্র ও বখতারমুন্সী ফাজিল মাদ্রাসার দাখিল পরীক্ষা কেন্দ্র পরিদর্শনে যান সংসদ সদস্য মাসুদ উদ্দিন চৌধুরী। পরিদর্শনের সময় তার সঙ্গে ফেনীর স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক গোলাম মো. আব্দুল বাতেন, সোনাগাজী উপজেলা নির্বাহী অফিসার কামরুল হাসান, সহকারী কমিশনার (ভূমি) এস এম অনিক চৌধুরীকেও দেখা যায়।

    নেটিজেনরা জানান, পরীক্ষার হল পরিদর্শনের নীতিমালা অনুযায়ী কেন্দ্রে মোবাইল ফোন নেওয়া নিষিদ্ধ। ফেসবুক লাইভ ও দলবল নিয়ে কেন্দ্র পরিদর্শন করা অস্বাভাবিক ব্যাপার। পরীক্ষার হলে প্রবেশ করে পরীক্ষার্থীদের এভাবে বিরক্ত করা উচিত নয় বলেও মন্তব্য করেন কেউ কেউ।

    নাম প্রকাশে অনিচ্ছুক একজন কেন্দ্র সচিব বলেন, ‘পরীক্ষার হল থেকে লাইভ তো দূরের কথা, মোবাইল ফোন ব্যবহার করারই সুযোগ নেই। পরীক্ষা সংশ্লিষ্ট ব্যক্তি ছাড়া পরীক্ষার হলে প্রবেশ করার কারও এখতিয়ার নেই। একজন এমপি এভাবে দলবল নিয়ে পরীক্ষার হলে আসবে এবং ফেসবুকে লাইভ করবে বিষয়টি বেমানান।’

    উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কামরুল হাসান বলেন, ‘কেউ ফেসবুকে লাইভ করেছিল কিনা আমি খেয়াল করিনি। তবে এমপি স্যারকে বলেছিলাম যেন উনি ছাড়া আর কেউ পরীক্ষার হলে না যান।’

    এ ব্যাপারে জানতে মাসুদ উদ্দিন চৌধুরীর ফোনে কয়েকবার ফোন করলেও তিনি ফোন রিসিভ করেননি।

    পরীক্ষাকেন্দ্র

    সারাদেশ

    অনুসন্ধান করুন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close