• সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

জামালপুরে চার স্কুলছাত্রকে গাছের সঙ্গে বেঁধে নির্যাতন

প্রকাশ:  ২৭ মে ২০২৩, ২৩:৫৬
জামালপুর প্রতিনিধি

জামালপুরে শহরের পৌর এলাকার বর্গাবাইদে ফুটবল খেলাকে কেন্দ্র করে ৪ স্কুলছাত্রকে গাছের সঙ্গে বেঁধে নির্যাতনের ঘটনা ঘটেছে। এ ঘটনায় অভিযুক্ত পৌর আওয়ামী কৃষকলীগের সহ-সভাপতি শেখ মোহাম্মদ রুকন ও তার ভাই শেখ মোতালেবকে আটক করেছে পুলিশ।

শনিবার (২৭ মে) দুপুরে এ ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, সকাল ১১ টায় বর্গাবাইদ উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণির ছাত্র রায়হান তার সহপাঠীদের নিয়ে পাশের এলাকা মনিরাজপুরে ফুটবল খেলতে যাওয়ার সময় পৌর আওয়ামী কৃষক লীগের সহ-সভাপতি শেখ রুকনের ছেলে বুলবুল তার ৫/৬ জন বন্ধুকে নিয়ে তাদের ওপর হামলা চালায়। এ সময় উভয়পক্ষের মধ্যে মারামারির ঘটনা ঘটে। আশপাশের লোকজন এসে তাদের সরিয়ে দেন।

এ ঘটনার পর রায়হান তার বন্ধুদের নিয়ে আজাদ সরকারি বিদ্যালয় মাঠে ফুটবল খেলতে গেলে শেখ রুকনের ভাই শেখ মোতালেবের নেতৃত্বে ৭/৮ জন গিয়ে রায়হান, যোবায়ের, রাহাত ও লিমনকে তুলে নিয়ে একটি গাছের সঙ্গে বেঁধে মারধর শুরু করে।

খবর পেয়ে নির্যাতিত স্কুলছাত্রদের অভিভাবকরা ৯৯৯ এ ফোন দিলে জামালপুর সদর থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে চার ছাত্রকে উদ্ধার করে। এ সময় নির্যাতনের অভিযোগে পৌর কৃষকলীগের সহ-সভাপতি শেখ মোহাম্মদ রুকন এবং তার ভাই শেখ মোতালেবকে আটক করে পুলিশ।

জামালপুর জেলা শিশু সুরক্ষা কমিটির সভাপতি জাহাঙ্গীর সেলিম বলেন, শিশুদের ওপর এ অমানবিক নির্যাতন আমাদের শিশু আইন এবং শিশু রক্ষা নীতিমালা এবং জাতি সংঘের শিশু অধিকার সনদের পরিপন্থি । এটা শাস্তিযোগ্য অপরাধ। আমরা এ ঘটনার উপযুক্ত তদন্ত সাপেক্ষে দৃষ্টান্তমূলক শাস্তি চাই।

জামালপুর সদর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) নূর মোহাম্মদ বলেন, আমরা ৯৯৯ লাইনের মাধ্যমে খবর পাই বর্গাবাদ এলাকায় চারজন কিশোরকে গাছের সঙ্গে বেঁধে রেখে নির্যাতনের। সংবাদ পেয়ে তাৎক্ষণিকভাবে পুলিশ পাঠিয়ে নির্যাতিতদের উদ্ধার করে নিয়ে আসি। দুইজনকে আটক করা হয়েছে।

নির্যাতিতদের পক্ষ থেকে অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।

পূর্বপশ্চিমবিডি/এসএম

নির্যাতন,গাছ,জামালপুর,স্কুলছাত্র

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close