• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

‘আমেরিকা শেখ হাসিনাকে সরিয়ে ড. ইউনূসকে ক্ষমতায় বসাতে চায়’

প্রকাশ:  ০৭ জুন ২০২৩, ১৬:৩৯
নোয়াখালী প্রতিনিধি

নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা বলেছেন, আমেরিকা সেন্টমার্টিন দ্বীপে ঘাঁটি করতে চায়। ঘাঁটি করে তারা এখান থেকেই চীনসহ বিভিন্ন দেশের সাথে যুদ্ধ করবে। বাংলাদেশকে যুদ্ধ ক্ষেত্রে রূপান্তর করবে। আমেরিকার পক্ষ থেকে শেখ হাসিনাকে এই প্রস্তাব দেওয়া হয়েছে। কিন্তু তিনি ঘৃণা মনে তা প্রত্যাখ্যান করেছেন। তিনি বলেছিলেন, ‘শির যাবে, তারপরও সীমানা দেবো না’। তাই আমেরিকা শেখ হাসিনাকে সরিয়ে ড. ইউনূসকে ক্ষমতায় বসাতে চাচ্ছে।

বুধবার (৭ জুন) সকালে উপজেলার বসুরহাট সরকারি মুজিব কলেজ প্রাঙ্গণ থেকে উপজেলা, পৌরসভা ও কলেজ ছাত্রলীগের ব্যানারে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি বসুরহাট বাজারের প্রধান প্রধান সড়ক পরিদর্শন করে উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ের সামনে গিয়ে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। এ সময় ড. মোহাম্মদ ইউনূসের কুশপুত্তলিকা দাহ করা হয়।

কোম্পানীগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি আইনুল মারুফের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আরমান আল ইসলাম তন্ময়ের সঞ্চালনায় প্রতিবাদ সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা।

তিনি বলেন, ড. ইউনূস সম্পর্কে দেশের মানুষ জানে। গ্রামীণ ব্যাংকের নামে আমার গ্রাম পর্যায়ের নিরীহ মানুষের সম্বলটুকু শেষ করে দিয়েছে। তার গ্রামীণ ব্যাংকের সুদ ছিল ৪০ শতাংশ, শেষ করে দিয়েছে বাংলার নিরীহ মানুষকে। তাকে নোবেল পুরস্কার দিয়েছে। আমি বলবো এটা তাকে সুদের ওপর নোবেল দিয়েছিল। আজকে তার বিচার শুরু হয়েছে। এতদিন সে কোথায় ছিল, এখন কোথা থেকে আবির্ভাব হয়েছে।

কাদের মির্জা বলেন, বিএনপির সাথে আমেরিকার চুক্তি হয়েছে। তারা সেন্টমার্টিন দিয়ে দেবে। বিনিময়ে আমেরিকা তাদের ক্ষমতায় এনে দেবে। মার্কিন সাম্রাজ্যবাদ আজকে ভিসানীতি ঘোষণা করেছে। আমেরিকাতে যাদের বাড়ি-গাড়ি আছে তাদের কাপড়-চোপড় ঠিক নেই। কাপড় নষ্ট হয়ে গেছে। কিন্তু এখানে আমরা যারা আছি তাদের কোনো আকাঙ্ক্ষা নেই। আমাদের আমেরিকা যাওয়ার দরকার নেই। তারা নাইজেরিয়া, সোমালিয়া ও উগান্ডাকে নিষেধাজ্ঞা দিয়েছে।

বিএনপির সমালোচনা করে তিনি বলেন, বিএনপি হারিকেন নিয়ে মিছিল করেছে। এখানে দাঁড়িয়ে বলছি- ১৫ দিন পর হারিকেন আপনাদের গলায় লাগাবো। কী যেন ঘেরাও করবেন, করেন ঘেরাও। ইনশাআল্লাহ ১৫ দিনের মধ্যে বিদ্যুৎ সমস্যা সমাধান হয়ে যাবে। তখন জনগণ আপনাদের ঘেরাও করবে।

এ সময় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, বসুরহাট পৌরসভা আওয়ামী লীগের সভাপতি আবুল খায়ের, উপজেলা যুবলীগের সভাপতি আজম পাশা চৌধুরী রুমেল ও সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম তানভীর।

এছাড়া পৌরসভা যুবলীগের সভাপতি সামছু উদ্দিন নোমান, সাধারণ সম্পাদক হামিদ উল্যাহ হামিদ, উপজেলা সেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম রনি, পৌরসভা সেচ্ছাসেবক লীগের সভাপতি আবদুল আউয়াল মানিক, সাধারণ সম্পাদক খান শিহাবুর রহমান শিহাবসহ উপজেলার আওয়ামী লীগ ও অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন ।

আমেরিকা,শেখ হাসিনা

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close