• শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

আ.লীগ নেতার বাড়িতে দুর্বৃত্তদের হামলা!

প্রকাশ:  ২৬ জুন ২০২৩, ১২:০৫ | আপডেট : ২৬ জুন ২০২৩, ১৭:৪২
নিউজ ডেস্ক

ভোলার তজুমদ্দিন উপজেলার চাঁচড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক চেয়ারম্যান রিয়াদ হোসেন হান্নান ও তার সমর্থকদের বাড়িঘরে ব্যাপক ভাঙচুর-লুটপাট হয়েছে বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় জড়িতরা স্থানীয় সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওনের সমর্থক বলে অভিযোগ পাওয়া গেছে।

রোববার (২৫ জুন) সন্ধ্যা ৬টার দিকে এ হামলার ঘটনা ঘটে। যেসব বাড়িতে হামলা চালানো হয়েছে, তারা বিবিএস ক্যাবলস ও নাহী গ্রুপের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার আবু নোমান হাওলাদারের সমর্থক। আবু নোমান দ্বাদশ সংসদ নির্বাচনে ভোলা-৩ (লালমোহন-তজুমদ্দিন) আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী।

হামলার ঘটনায় মামলার প্রস্তুতি চলছে জানিয়ে জেলার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) আছাদুজ্জামান বলেন, থানায় কথা বলে জেনেছি এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে। এমন ঘটনা যেন আর না হয় এজন্য অতিরিক্ত পুলিশ মাঠে রয়েছে।

এর আগে, শনিবার রাতেও লালমোহন উপজেলার চরভূতা ইউনিয়নের হরিগঞ্জ বাজারে আওয়ামী লীগের অফিস ভাঙচুরের ঘটনা ঘটে। এমপি শাওনের সমর্থকরা এ ঘটনার সঙ্গে জড়িত থাকলেও প্রতিপক্ষের বিরুদ্ধে উল্টো মামলা দেওয়া হয় বলে জানা গেছে।

খোঁজ নিয়ে জানা গেছে, রোববার সকাল ১১টায় ২০/২৫ জন সন্ত্রাসী সাবেক চেয়ারম্যান রিয়াদ হোসেনের বাড়িতে হামলার উদ্দেশ্যে আসে। পরে এলাকাবাসীর প্রতিরোধে তারা চলে যান। কিন্তু সন্ধ্যায় শতাধিক বহিরাগত লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে হান্নান চেয়ারম্যান ও তার সমর্থকদের বাড়ি ঘিরে ফেলে। এসময় স্থানীয়রা সেখান থেকে পালিয়ে গেলে দুর্বৃত্তরা ১৫টি ঘর, দশটি দোকান ভাঙচুর করে। এসময় এসব বাড়ি থেকে তিন জন মহিলাকে আটক করে নিয়ে যায় পুলিশ। তবে তাদের দুপুর পর্যন্ত ছেড়ে দেওয়া হয়নি।

চাঁচড়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান রিয়াদ হোসেন হান্নান বলেন, আমি এই আসনের (ভোলা-৩) আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থী সাবেক ছাত্রলীগ নেতা আবু নোমান হাওলাদারের সমর্থন করছি। এর জের ধরেই এমন ঘটনা বিরোধীদের।

নিজের জীবনের নিরাপত্তা চেয়ে সাবেক এই চেয়ারম্যান বলেন, আমি আওয়ামী লীগ করেও এখন প্রাণ হুমকিতে আছি। বাড়িতে থাকার সাহস পর্যন্ত পাচ্ছি না।

আবু নোমান বলেন, গেল কয়েকদিন ধরে আমার কর্মী-সমর্থকদের ওপর হামলা-মামলা দেওয়া হচ্ছে। এগুলো দল না করা বহিরাগতরা করছেন। তাদের প্রশ্রয় দিচ্ছেন স্থানীয় একজন নেতা। তিনি জানেন- আমি ঈদে বাড়ি গেলে কর্মী-সমর্থকরা আমার বাড়িতে দিনরাত ভিড় করেন। কারণ, তারা আমাকে ভালোবাসেন। এটা একটা পক্ষ মেনে নিতে পারেন না। আমার জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে কর্মী-সমর্থকদের বাড়িতে হামলা চালানো হচ্ছে। তাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দেওয়া হচ্ছে।

এসব বিষয়ে জানতে একাধিকবার লালমোহন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাকসুদুর রহমান মুরাদকে কল করা হলেও তিনি তা রিসিভ করেননি। আর ওই আসনের সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন দেশে না থাকায় তার বক্তব্য পাওয়া যায়নি।

আ.লীগ

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close