• সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

ভালুকায় ফুটওভার ব্রিজ না থাকায় ঝুঁকি নিয়ে রাস্তা পারাপার, বাড়ছে দুর্ঘটনা

প্রকাশ:  ১৩ সেপ্টেম্বর ২০২৩, ১৪:১১
আনোয়ার হোসেন তরফদার, ভালুকা প্রতিনিধি

ময়মনসিংহের ভালুকায় কিছু গুরুত্বপূর্ণ জায়গায় ওভারব্রিজ না থাকায় ঝুঁকি নিয়ে রাস্তা পার হতে হয়। মূলত ওভারব্রিজ না থাকায় বাধ্য হয়ে ঝুঁকি নিয়েই রাস্তা পার হচ্ছেন পথচারীরা। এতে করে প্রায় ঘটছে সড়ক দুর্ঘটনা, অনেক পথচারী মারা গেছেন আবার অনেকেই পুঙ্গুত্ব হয়ে খুব কষ্টে জীবন চালিয়ে নিচ্ছেন, প্রায় সময় শিশু ও নারী আহত হচ্ছেন।

আবার অন্যদিকে চালকরা দাবী করছেন দলবেঁধে মানুষ রাস্তা পার হয় এতে অনেক সময় সৃষ্টি হয় যানজটের।

আবার কিছু পথচারী গাড়ী লক্ষ না করে রাস্তা পাড় হয় এতে আমরা চালকরাও খুব বিব্রতকর পরিস্থিতিতে পড়ি।

সরেজমিন ঘুরে দেখা যায়, অসংখ্য মানুষ ঝুঁকি নিয়ে রাস্তা পার হচ্ছেন। এ সময় কয়েকজনের সঙ্গে কথা হয় তারা বলেন, ওভার ব্রিজ থাকলে আমরা এমন করে রাস্তা পাড় হতাম না।

ভরাডোবা হাইস্কুলের এক শিক্ষার্থীর অভিবাবক জানান অনেক কষ্ট করে বাচ্চা নিয়ে রাস্তা পার হতে হয় আতংক কাজ করে মনে আজ যদি ফুটওভার ব্রিজ থাকতো তাহলে চিন্তা থাকতো না মনে আমাদের দাবী ভরাডোবা স্টেশনে যেন অতি দ্রুত একটা ফুট ওভারব্রিজ তৈরি করে দেওয়া হয়।

পোশাক কারখানার শ্রমিক ইমদাদুল বলেন হবিরবাড়ী ইউনিয়নের স্কয়ার মাস্টার বাড়ি এলাকার মতো গুরুত্বপূর্ণ জায়গায় অতি দ্রুত নতুন ফুটওভার ব্রিজ নির্মাণ করা জরুরি। কেননা, এখানে দিনে হাজার হাজার মানুষ এই রাস্তা পার হন। যেকোনো মুহূর্তে দুর্ঘটনা ঘটতে পারে।

ভালুকা পরিবেশ আন্দোলনের নেতা বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা খান বলেন, মহাসড়কের ভালুকার থানার মোড়, সরকারি ডিগ্রি কলেজের সামনে, ভরাডোবা বাসষ্ঠ্যান, সিডস্টোর বাজার, স্কয়ার মাস্টার বাড়ি, হাজির বাজার, এই পয়েন্ট গুলোতে ফুট ওভারব্রিজ ব্রীজ অনেক গুরুত্বপূর্ণ আমি আশা করি সরকারের কতৃপক্ষ বিষয়টির প্রতি জনস্বার্থে বিশেষ নজর দিবেন।

ময়মনসিংহ,সওজ, সড়ক সার্কেল, তত্ত্বাবধায়ক প্রকৌশলী মোঃ রাশেদুল আলম জানান, ফুটওভার ব্রিজ গুরুত্বপূর্ণ ভালুকায় জনসংখ্যা বেশি, ফুটওভার ব্রিজের বিষয়টি আমরা উর্ধতন কতৃপক্ষকে জানাব।

সড়ক

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close