• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

কুতুবদিয়ায় পানিতে ডুবে তিন শিশুর মৃত্যু

প্রকাশ:  ১৯ সেপ্টেম্বর ২০২৩, ০৮:২২
কক্সবাজার প্রতিনিধি

কক্সবাজারের কুতুবদিয়া উপজেলায় পৃথক স্থানে পানিতে ডুবে তিন শিশুর মৃত্যু হয়েছে। সোমবার (১৮ সেপ্টেম্বর) উপজেলার দক্ষিণ ধুরুং ও বড়ঘোপ ইউনিয়নে পৃথক সময়ে এ মৃত্যুর ঘটনা ঘটে।

নিহতরা হলেন- দক্ষিণ ধুরুং ইউনিয়নের ভাইগ্যার পাড়ার নুরুল আবছারের ছেলে আবদুল মোকাররম (৭), একই ইউনিয়নের জুলেখা বিবির পাড়ার মো. ইকবালের মেয়ে জান্নাতুল বকেয়া (৫) এবং বড়ঘোপ ইউনিয়নের আজম কলোনির মো. ছোটনের ১৫ মাস বয়সী মেয় তাবাসসুম।

জানা যায়, সোমবার সকালে নুরুল আবছারের দুই ছেলে বাড়ির পাশে পরিত্যক্ত লবণ চাষের জমিতে মাছ ধরতে যায়। এক পর্যায়ে ছোট ভাইয়ের অগোচরে লবণের গর্তে পড়ে যায় মোকাররম। দীর্ঘক্ষণ পর স্থানীয়দের সহায়তায় সেই গর্ত থেকে উদ্ধার করে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। সেখানে জরুরি বিভাগের চিকিৎসক বিপ্লব বড়ুয়া তাকে মৃত ঘোষণা করেন।

অপরদিকে, একই ইউনিয়নের জুলেখা বিবির পাড়ার মো. ইকবালের মেয়ে জান্নাতুল বাড়ির সবার আগোচরে খেলার ছলে বাড়ির সামনের পুকুরে পড়ে যায়। সেখান থেকে উদ্ধার করে শিশুটিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

একই দিন সন্ধ্যায় মায়ের কাজের ফাঁকে বড়ঘোপের আজম কলোনি এলাকার ছোটনের পুকুরে পড়ে যায় ১৫ মাস বয়সী তাবাসসুম। পরে মুমূর্ষু অবস্থায় শিশুটিকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে চিকিৎসক মৃত বলে ঘোষণা করেন।

দক্ষিণ ধুরুং ইউনিয়ন পরিষদের সদস্য তোফায়েল আহমেদ ও বড়ঘোপ ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য সালাহ উদ্দিন বলেন, মাত্র ৮ ঘণ্টার ব্যবধানে পানিতে ডুবে তিন শিশুর মৃত্যুর ঘটনা হৃদয়বিদারক ও মর্মস্পর্শী। এ তিন মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

পূর্বপশ্চিমবিডি/এসএম

কক্সবাজার,মৃত্যু,কুতুবদিয়া,পানিতে ডুবে,শিশু

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close