• রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

ভোক্তা অধিকারের অভিযান, মুন্সীগঞ্জে আলু বিক্রি বন্ধ

প্রকাশ:  ১৯ সেপ্টেম্বর ২০২৩, ২১:২৬
মুন্সীগঞ্জ প্রতিনিধি

হিমাগারে ভোক্তা অধিকারের অভিযানের পর থেকে মুন্সীগঞ্জের হিমাগারগুলোতে মজুদ রাখা আলু বিক্রি বন্ধ করে দিয়েছে মজুদদাররা।

মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) জেলার বিভিন্ন হিমাগারে ঘুরে এমন তথ্য পাওয়া গেছে।

এর আগে শনিবার (১৬ সেপ্টেম্বর) ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক এ এইচ এম সফিকুজ্জামান হিমাগারের আলু ২৬-২৭ টাকা দরে বিক্রি করতে হবে এমন নির্দেশা দেয়ার পর থেকে ৩ দিন যাবত দেশের বিভিন্ন জেলায় খুচরা বাজারে আলু বিক্রি বন্ধ করে দেয় আলু মজুদদার সিন্ডিকেটের সদস্যরা।

অভিযোগ রয়েছে সরকারি বেঁধে দেয়া দামে আলু বিক্রি করবেন না এমন সিদ্ধান্ত নিয়ে আলু বিক্রি বন্ধে করে দেয় আলু মজুদদার সিন্ডিকেট। এতে করে পুরো দেশের আলুর সংকট তৈরি হয়েছে বলে দাবি ভোক্তাদের। ফলে অন্যান্য সবজির দাম বেড়েছে কয়েকগুণ।

মুন্সিগঞ্জের খুচরা বাজার ঘুরে দেখা গেছে, বাজারে আলুর তীব্র সংকট তৈরি হয়েছে। আলু মজুদদার সিন্ডিকেট অধিক মুনাফার লোভে সরকারি নির্দেশনা অমান্য করে আলু বিক্রি বন্ধ করে দেয়ায় বাজারে এই সংকট তৈরি হয়েছে। এতে করে অন্যান্য সবজির দাম কেজিতে ১০ থেকে ১৫ টাকা বৃদ্ধি পেয়েছে। ফলে চরম হতাশাগ্রস্ত হয়ে পড়েছেন ভোক্তারা।

আলু মজুদদার সিন্ডিকেটের সাথে বিএনপি ছাড়াও সরকারদলীয় আওয়ামী লীগের একাধিক নেতাকর্মী জড়িত রয়েছে বলে অভিযোগ উঠেছে।

সবুজ নামের এক ক্রেতা জানান, মুন্সিগঞ্জ আলু প্রধান জেলা, এ জেলায় সব সময়ই কম দামে আলু পাওয়া যেতো। কিন্তু এবার আলু মজুদদার সিন্ডিকেটদের কারণে বাজারে থেকে ৫০ টাকা কেজি দরে আলু কিনতে হচ্ছে। আমাদের মতো মধ্যবিত্ত পরিবারের এককেজি আলু কিনতেই যদি পঞ্চাশ টাকা চলে যায় তাহলে অন্যান্য সবজি কি করে কিনবো।

তাই দ্রুত এসব মজুমদদার সিন্ডিকেটদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার দাবি জানান তারা।

পূর্বপশ্চিমবিডি/এসএম

বন্ধ,বিক্রি,আলু,মুন্সীগঞ্জ,ভোক্তা অধিকার,অভিযান

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close