• রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

নওগাঁর বসতঘর ভাংচুর, টাকা ও স্বর্নালংকার লুট

প্রকাশ:  ০৪ অক্টোবর ২০২৩, ১১:৫৫
আব্দুর রউফ রিপন, নওগাঁ প্রতিনিধি

নওগাঁর আত্রাইয়ে বসতঘর ভাংচুর করে টাকা ও স্বর্নালংকার লুট করার অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি উপজেলার কালিকাপুর ইউনিয়নের বামনিগ্রাম গ্রামের মধ্যপাড়ায় ঘটে। ঘটনার তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ ও জীবনের নিরাপত্তা চেয়ে ভুক্তভোগী আত্রাই থানায় অভিযোগ করেছেন।

জানা যায়, দীর্ঘদিন ধরে মুন্নাকা প্রামানিক ও প্রতিবেশি আজিজুল ইসলামের পরিবারের মধ্যে জায়গা-জমি নিয়ে বিরোধ চলছিলো। কয়েক বছর আগে গ্রামবাসী বসে নিরসন করে দিলে উভয়পক্ষ মেনে নিয়ে বসবাস করতে থাকেন। সম্প্রতি মুনাক্কা ইট দিয়ে বাড়ী শুরু করায় আজিজুল তাতে বাধা দিয়ে বিষয়টি কোর্ট পর্যন্ত নিয়ে যান।

ভুক্তভোগী মুনাক্কা প্রামানিক বলেন, গতকাল মঙ্গলবার বিকেলে (৩অক্টোবর) আমি গ্রামের মধ্যে ছিলাম। আমার স্ত্রী তহমিনা কিস্তির টাকা দিতে গেলে সকাল আনুমানিক নয়টার পর প্রতিবেশি আজিজুল ইসলাম, আশাদুল ইসলাম, ভুটু, লিটন, বিপুল, ফাতেমা, কোহিনুর মিলে লাঠি, শাবল, হাঁসুয়া নিয়ে আমার বাড়ীতে আক্রমন করে। এসময় বাড়ীতে থাকা বৃদ্ধ বাবা-মা ভয়ে পাশের বাড়ীতে লুকিয়ে পরলে আক্রমন কারীরা বাড়ীর চালের টিন, বেড়ার টিন ও ঘড়ের খুঁটি ভাংচুর করে ঘরে থাকা ৮০ হাজার টাকা ১ভরি সোনার গহনা লুটকরে নিয়ে চলে যায়।

সরেজমিনে গিয়ে দেখা যায়, মুনাক্কা প্রামানিকের বসবাস করা টিনের বেড়া ও ছাপরা দেওয়া ঘরের চালের টিন, বেড়ার টিন ও ঘড়ের খুঁটি ভাঙ্গা রয়েছে। এছাড়া ঘরের বিছানা এলোমেলো অবস্থায় ঘরের মধ্যে ছরিয়ে-ছিটিয়ে পরে রয়েছে।

গ্রাম প্রধান আবুল কালাম জানান, কিছুদিন আগে আজিজুলকে গন্ডগোল করতে নিষেধ করায় তারা আমাকে চর থাপ্পর কিল ঘুসি মেরে আহত করেছিলেন।

কালিকাপুর ইউনিয়ন চেয়ারম্যান নাজমুল হক নাদিম বলেন, মুনাক্কা প্রামানিকের অভিযোগের ভিত্তিতে উভয় পক্ষকে পরিষদে আসার জন্য নোটিশ করি। ধার্য্য তারিখে মুনাক্কার পরিবার উপস্থিত হলেও আজিজুলের পরিবার উপস্থিত হয়নি। মোবাইল করলে আজিজুল জানান কোর্টের মাধ্যমে নিরসন হবে। মঙ্গলবার আজিজুলের পরিবার মুনাক্কার বাড়ীতে হামলা-ভাংচুর চালিয়ে আইনশৃঙ্খলার অবনতি ঘটিয়েছেন। হামলার সুষ্ঠ তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহনের জন্য আইনশৃঙ্খলা বাহিনীকে অনুরাধ করেন তিনি।

অভিযুক্ত আজিজুল ইসলাম মোবাইল ফোনের মাধ্যমে জানান, ইতিপূর্বে তার পরিবারের লোকজনকে মুনাক্কার লোকজন চর থাপ্পর কিল ঘুসি মেরে আহত করেছিলেন। মুনাক্কার বাড়ীতে হামলা ভাংচুর টাকা সোনা লুট করেছেন কেনো জানতে চাইলে মোবাইল কেটে দিয়ে বন্ধ করে দেন।

আত্রাই থানা ওসি তারেকুর রহমান সরকার বলেন, অভিযোগ পেয়েছি তদন্ত করে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

ভাংচুর

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close