• রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

পুলিশ হেফাজতে দুদকের সাবেক কর্মকর্তার মৃত্যু

প্রকাশ:  ০৪ অক্টোবর ২০২৩, ২৩:৫৯
চট্টগ্রাম প্রতিনিধি

চট্টগ্রামে গ্রেপ্তারের পর পুলিশের হেফাজতে এক সাবেক দুদক কর্মকর্তার মৃত্যু হয়েছে। পরিবার বলছে, তিনি হৃদরোগে ভুগছিলেন। পুলিশ বাড়ি থেকে ধস্তাধস্তি করে তাকে থানায় নিয়ে যায়। সেখানে তাকে ওষুধও দিতে দেওয়া হয়নি।

মঙ্গলবার (৩ অক্টোবর) রাতে গ্রেপ্তারি পরোয়ানা নিয়ে দুদকের সাবেক উপপরিচালক মো. শহিদুল্লাকে গ্রেপ্তার করে চান্দগাঁও পুলিশ।

মো. শহিদুল্লা বহদ্দারহাট এক কিলোমিটার এলাকার বাসিন্দা। তাকে ওমর আলী মাতব্বর রোড থেকে গ্রেপ্তার করা হয়।

চান্দগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খাইরুল ইসলাম বলেন, তিনি আদালতে দায়ের করা একটি মামলার আসামি ছিলেন এবং ওই মামলায় তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা ছিলো। রাতে দুইজন অফিসার শহিদুল্লাকে তার বাড়ির কাছে আটক করে থানায় নিয়ে যান। থানায় আসার পর তিনি বুকে ব্যাথার কথা বলেন। পুলিশ তার পরিবারের সদস্যদের খবর দেয় এবং তাকে হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য অ্যাম্বুলেন্স কল করে।

তিনি বলেন, 'প্রথমে তাকে পার্ক ভিউ হাসপাতালে নিয়ে যাওয়া হয় তারপর চমেকে স্থানান্তরিত করা হয়। সেখানে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

অ্যাম্বুলেন্স দেরি হওয়ায় আমার ফোর্স ও শহিদুল্লার ভাই তাকে একটি সিএনজি অটোরিকশায় করে হাসপাতালে নিয়ে যায়। রাত ১১টা ১৫ মিনিটে তার মৃত্যু হয়, বলেন ওসি।

পরিবারের সদস্যরা জানান, ৭-৮ বছর আগে শহিদুল্লার বাইপাস সার্জারি হয়েছিলো।

শহিদুল্লার আত্মীয় সালাউদ্দিন শিমুল বলেন, পুলিশ গ্রেপ্তারের আগে আমাদের কাছে এ ধরনের কোনো ওয়ারেন্ট বা অভিযোগের কোনো খবর ছিলো না। সিভিল ড্রেসের পুলিশ তাকে তুলে নিয়ে যায় এবং আটকের সময় হাতাহাতি হয়।

তিনি একজন হার্টের রোগী ছিলেন এবং তার বাইপাস সার্জারি করা হয়েছিলো। আমরা পুলিশের উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে সঠিক তদন্ত দাবি করছি, বলেন তিনি।

দুদকের সাবেক কর্মকর্তা মো. শহিদুল্লার মরদেহ সিএমএইচ মর্গে রাখা হয়েছে। ম্যাজিস্ট্রেটের পরিদর্শন শেষে পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে পুলিশ জানিয়েছে।

পূর্বপশ্চিমবিডি/এসএম

মৃত্যু,কর্মকর্তা,পুলিশ,হেফাজত,দুদক

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close