• শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ১৭ ফাল্গুন ১৪৩০
  • ||

প্রাইভেটকার থেকে ৪০ কেজি ইলিশ জব্দ

প্রকাশ:  ২৮ অক্টোবর ২০২৩, ১৬:৫৮
নিজস্ব প্রতিবেদক

মা ইলিশ পরিবহনের দায়ে পান্না সরদার (৩৫) নামের এক প্রাইভেটকার চালককে ৫ হাজার টাকা অর্থদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। জব্দ হওয়া ৪০ কেজি ইলিশ মাছ স্থানীয় ৩টি মাদরাসায় বিতরণ করা হয়েছে।

সম্পর্কিত খবর

    শনিবার (২৮ অক্টোবর) সকালে শরীয়তপুর সদর উপজেলার মনোহর বাজার মোড় এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ অর্থদণ্ড প্রদান করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জ্যোতি বিকাশ চন্দ্র।

    পান্না সরদার মাদারীপুর সদর উপজেলার বাসিন্দা। তিনি শরীয়তপুরের ডামুড্যা থেকে মাছ নিয়ে মাদারীপুরে যাচ্ছিলেন।

    ভ্রাম্যমাণ আদালত সূত্র জানা যায়, শরীয়তপুরে মা ইলিশ রক্ষায় মনোহর মোড় এলাকায় চেকপোস্ট বসিয়ে বিভিন্ন গাড়িতে তল্লাশি করেছিলেন পুলিশ। এসময় ডামুড্যা থেকে ছেড়ে আসা একটি সাদা রঙের প্রাইভেটকার তল্লাশি করা হলে সেখান থেকে অন্তত ৪০ কেজি ইলিশ মাছ জব্দ করা হয়। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা জ্যোতি বিকাশ চন্দ্র ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে মৎস রক্ষা ও সংরক্ষণ আইনে গাড়ির চালক পান্না সরদারকে ৫ হাজার টাকা জরিমানা করেন। এসময় জব্দ হওয়া ৪০ কেজি মাছ আয়েশা সিদ্দিকা মহিলা মাদরাসা, আঙ্গারিয়া ওসমানিয়া হাফিজিয়া মাদরাসা ও মার্কাসজুল মাদরাসায় বিতরণ করা হয়।

    শরীয়তপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জ্যোতি বিকাশ চন্দ্র ঢ বলেন, ইলিশ মাছ পরিবহনের দায়ে পান্না সরদার নামের এক গাড়ির চালককে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। পরে জব্দ করা মাছগুলো তিনটি মাদরাসায় বিতরণ করা হয়। মা ইলিশ রক্ষায় প্রশাসনের অভিযান সব সময় অব্যাহত থাকবে।

    সারাদেশ

    অনুসন্ধান করুন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close