• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

উপ-নির্বাচন

লক্ষ্মীপুর-৩ আসনে জয়ী নৌকার গোলাম ফারুক পিংকু

প্রকাশ:  ০৬ নভেম্বর ২০২৩, ০০:০৫
লক্ষ্মীপুর প্রতিনিধি

লক্ষ্মীপুর-৩ (সদর) আসনের উপ-নির্বাচনে নৌকার প্রার্থী গোলাম ফারুক পিংকু ১ লাখ ২০ হাজার ৫৯৯ ভোট পেয়ে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। রোববার (৫ নভেম্বর) রাত ৮ দিকে উপ-নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও কুমিল্লা আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ফরহাদ হোসেন বেসরকারিভাবে পিংকুকে বিজয়ী ঘোষণা করেন।

নবনির্বাচিত সংসদ সদস্য গোলাম ফারুক পিংকু লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও সদর উপজেলার হাজিরপাড়া ইউনিয়নের বাসিন্দা।

নৌকার প্রার্থীর সঙ্গে প্রতিদ্বন্দ্বী ছিলেন- জাতীয় পার্টির জেলা কমিটির যুগ্ন-সাধারণ সম্পাদক মোহাম্মদ রাকিব হোসেন (লাঙল), জাকের পার্টির স্থায়ী কমিটির সদস্য সামছুল করিম খোকন (গোলাপ ফুল) ও ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) প্রেসিডিয়াম সদস্য সেলিম মাহমুদ (আম)।

এর মধ্যে দুপুর সোয়া দুইটার দিকে জাল ভোট, কেন্দ্রে এজেন্ট ঢুকতে না দেওয়া ও বের করে দেওয়ার অভিযোগ এনে জাপা ও জাকের পার্টির প্রার্থী ভোট বর্জন করে। নির্বাচনে লাঙল প্রতীকের প্রার্থী ৩৮৪৬, গোলাপ ফুল ২১২৬ ও আম ৫১৩ ভোট পেয়েছেন।

গোলাম ফারুক পিংকু বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। আমার প্রতি তার আস্থার সম্মান রাখতে পেরেছি। জনগণ স্বতঃস্ফূর্তভাবে নৌকায় ভোট দিয়ে আমাকে সংসদ সদস্য পদে নির্বাচিত করেছেন। আমি সবসময় জনগণ ও তৃণমূলের নেতাকর্মীদের পাশে ছিলাম। তাদের পাশে থেকে আজীবন কাজ করে যাবো।

নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. ফরহাদ হোসেন বলেন, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে। বেসরকারিভাবে নৌকার প্রার্থী পিংকু সংসদ সদস্য হিসেবে জয়ী হয়েছেন।

প্রসঙ্গত, ৩০ সেপ্টেম্বর লক্ষ্মীপুর-৩ (সদর) আসনের সংসদ সদস্য একেএম শাহজাহান কামাল মারা যান। ৪ অক্টোবর আসনটি শূন্যসহ তফশিল ঘোষণা করে নির্বাচন কমিশন। আওয়ামী লীগ, জাতীয় পার্টি, জাকের পার্টি ও ন্যাশনাল পিপলস পার্টি এ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন। এ আসনের ১২টি ইউনিয়ন ও একটি পৌরসভায় ১১৫টি কেন্দ্রে ভোটগ্রহণ হয়। এখানে ৪ লাখ ৩ হাজার ৭৪৪ জন ভোটার রয়েছে।

পূর্বপশ্চিমবিডি/এসএম

উপ-নির্বাচন,গোলাম ফারুক পিংকু,লক্ষ্মীপুর-৩,আসন,জয়ী,নৌকা

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close