• রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

কক্সবাজারে আইকনিক রেলস্টেশনসহ ১৩ প্রকল্প উদ্বোধন শনিবার

প্রকাশ:  ১১ নভেম্বর ২০২৩, ০০:৩৭
পূর্বপশ্চিম ডেস্ক

কক্সবাজার সদর উপজেলার ঝিলংজা চান্দেরপাড়া এলাকায় নির্মিত আইকনিক রেলস্টেশনসহ ১৩টি প্রকল্প উদ্বোধনের জন্য শনিবার (১১ নভেম্বর) জেলার মাতারবাড়ি যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রকল্প উদ্বোধন শেষে ভাষণ দেবেন জনসভায়। সেখানে লাখো মানুষ জড়ো করার প্রস্তুতি আওয়ামী লীগের।

জানা গেছে, আইকনিক রেললাইন স্টেশন ও রেললাইন ছাড়াও সমাপ্ত হওয়া ১৩টি প্রকল্প উদ্বোধন এবং ৩টি ভিত্তিপ্রস্তর স্থাপনের জন্য ফলক তৈরি করা হয়েছে। উদ্বোধন ও ভিত্তিপ্রস্তরযোগ্য প্রকল্পগুলোর মোট ব্যয় ৫৩ হাজার ৪৬৭ দশমিক ৬২২৬ কোটি টাকা।

এদিকে প্রধানমন্ত্রীর সফর ঘিরে কক্সবাজারের মহেশখালীর মাতারবাড়ি যেন নতুনরূপে সেজেছে। ইউনিয়নের সব জায়গায় রঙের ছোঁয়া। জনসভাস্থলে প্যান্ডেল আর সামিয়ানার কাজও এগিয়েছে দ্রুত। ২৯ বছর পর শনিবার মাতারবাড়ি যাচ্ছেন প্রধানমন্ত্রী। তাকে স্বাগত জানাতেই যতো কর্মযজ্ঞ।

জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ বলেন, প্রধানমন্ত্রীর সমাবেশে চট্টগ্রাম, বান্দরবানসহ বিভিন্ন জেলা থেকে লাখো মানুষের সমাগম করার ইচ্ছে। তবে যোগাযোগব্যবস্থার জন্য কিছুলোক হয়তো আসতে পারবে না। তবে অনুষ্ঠানকে ঘিরে এরই মধ্যে সকল প্রস্তুতি শেষ হয়েছে।

জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেন, গভীর সমুদ্রবন্দর, কয়লা বিদ্যুৎসহ বিভিন্ন প্রকল্প চালু হলে, এই অঞ্চলের অর্থনৈতিক উন্নয়ন ত্বরান্বিত হবে। এখানে মডার্ন টাউন তৈরি হচ্ছে। গ্যাসের ব্যবস্থা করা হচ্ছে। শিল্প এলাকা তৈরি করা হচ্ছে। এরই মধ্যে জাপানসহ অনেকেই এই অঞ্চলে কারখানা স্থাপনের ইচ্ছে পোষণ করছে।

পূর্বপশ্চিমবিডি/এসএম

উদ্বোধন,প্রকল্প,আইকনিক রেলস্টেশন,কক্সবাজার

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close