• শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ১৭ ফাল্গুন ১৪৩০
  • ||

গোপালগঞ্জে অজানা রোগে আক্রান্ত হয়ে অর্ধশতাধিক ছাত্রী হাসপাতালে

প্রকাশ:  ৩০ নভেম্বর ২০২৩, ২৩:১৬
পূর্ব পশ্চিম ডেস্ক

গোপালগঞ্জের কোটালীপাড়ায় অজানা রোগে আক্রান্ত হয়ে পূর্ব কোটালীপাড়া ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ ও ৭ম শ্রেণির অর্ধশতাধিক ছাত্রী হাসপাতালে ভর্তি হয়েছে।

সম্পর্কিত খবর

    বৃহস্পতিবার (৩০ নভেম্বর) সকালে পরীক্ষা চলাকালীন সময়ে কোটালীপাড়া ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ে এ ঘটনা ঘটে।

    গোপালগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. গোলাম কবির এবং বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও রামশীল ইউনিয়নের চেয়ারম্যান শ্যামল কান্তি বিশ্বাস ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

    বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও রামশীল ইউনিয়নের চেয়ারম্যান শ্যামল কান্তি বিশ্বাস জানান, আজ (বৃহস্পতিবার) ছিলো ছাত্রীদের পরীক্ষা। এই পরীক্ষা চলাকালীন সময়ে ছাত্রীরা একের পর এক অসুস্থ হয়ে পড়ে। এতে ৬ষ্ঠ ও ৭ম শ্রেণির অর্ধশতাধিক ছাত্রী অসুস্থ হয়। পরে শিক্ষার্থীদের তাৎক্ষনিকভাবে হাসপাতাল ও বিভিন্ন ক্লিনিকে চিকিৎসার জন্য পাঠানো হয়।

    অসুস্থ ৭ শ্রেণির শিক্ষার্থী দৃষ্টি মধু বলেন, হঠাৎ করে আমার বমি বমি ভাব হয়। আমি বাথরুসে গিয়ে বমি করি। এরপর দেখি ক্লাসের অনেকে অসুস্থ হয়ে পড়েছে। তখন শিক্ষকরা বিষয়টি টের পেয়ে আমাদের হাসপাতালে নিয়ে আসেন। আমরা এখন কিছুটা সুস্থ হয়েছি।

    ৬ষ্ঠ শ্রেণির শিক্ষার্থী সেতু বাড়ৈ বলেন, আমার হঠাৎ করে বমি বমি ভাব হয় এবং শ্বাস বন্ধ হয়ে আসে। এতে আমিসহ আমার সহপাঠিরা অসুস্থ হয়ে পড়ি। পরে আমাদেরকে হাসপাতালে নিয়ে এসে চিকিৎসা দেওয়া হয়।

    কোটালীপাড়া ১০০-শয্যা বিশিষ্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক বলেন, যে সব শিক্ষার্থীদের হাসপাতালে নিয়ে এসেছিলো তাদেরকে চিকিৎসা দেওয়া হয়েছে। অসুস্থদের মধ্যে ৩৭ জনকে কোটালীপাড়া ১০০-শয্যাবিশিষ্ট হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকীদের বিভিন্ন ক্লিনিকে চিকিৎসা দেওয়া হয়েছে।

    এ বিষয়ে কোটালপাড়া উপজেলা স্বাস্থ্য ও পারিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নন্দা সেন গুপ্তা বলেন, শিক্ষার্থীরা শ্বাসকষ্টের লক্ষণ নিয়ে হাসপাতালে চিকিৎসার জন্য আসে। তাদেরকে চিকিৎসা দিয়ে সুস্থ করা হচ্ছে। অল্প সময়ের মধ্যে সবাই সুস্থ হয়ে উঠবে।

    গোপালগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. গোলাম কবির বলেন, ঘটনাটি জানার পরপরই শিক্ষার্থীদের খোঁজ নেওয়া হয়েছে। তাদের সুচিকিৎসার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে। আশা করি তারা দ্রুত সুস্থ হয়ে বাড়ি ফিরে যাবে।

    সারাদেশ

    অনুসন্ধান করুন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close