• শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

মসিউর রহমান রাঙ্গার মনোনয়ন স্থগিত

প্রকাশ:  ০২ ডিসেম্বর ২০২৩, ১৪:০৭
রংপুর প্রতিনিধি

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রংপুর-১ আসনে জাতীয় পার্টির সাবেক মহাসচিব মসিউর রহমান রাঙ্গার মনোনয়নপত্র স্থগিত করা হয়েছে। শনিবার (২ ডিসেম্বর) যাচাই-বাছাইয়ের দ্বিতীয় দিনে রংপুর-১’র রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো. মোবাশ্বর হোসেন রাঙ্গার মনোনয়নপত্র স্থগিত করেন।

রিটার্নিং কর্মকর্তা জানান, চারটি মামলার তথ্য গোপন করায় মসিউর রহমান রাঙ্গার মনোনয়নপত্র স্থগিত করা হয়েছে। শনিবার বিকেল ৪টার মধ্যে তাকে সব তথ্য দিতে বলা হয়েছে।

‘পরে যাচাই বাছাই করে চূড়ান্ত ফলাফল জানানো হবে,’ বলেন তিনি।

সাবেক প্রতিমন্ত্রী ও জাতীয় পার্টির সাবেক মহাসচিব মসিউর রহমান রাঙ্গা এবার দল থেকে মনোনয়ন পাননি। তিনি রংপুর-১ আসনে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন।

দল থেকে বহিষ্কার হওয়ার কারণে রাঙ্গাকে লাঙ্গল প্রতীক দেয়া হয়নি বলে এর আগে জানিয়েছেন জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু।

রাঙ্গা এর আগে দুইবার গংগাচড়া উপজেলা নিয়ে গঠিত রংপুর-১ থেকে জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকে সংসদ সদস্য নির্বাচিত হন।

২০১৪ সালে নির্বাচনে জিতে আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকারে পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন। ২০১৮ সালে একই আসন থেকে পুনরায় জিতে আসার পর হন সংসদে বিরোধীদলীয় চিফ হুইফ।

এবার রংপুর-১ আসনে লাঙ্গল প্রতীকে জাতীয় পার্টির প্রার্থী হয়েছেন মকবুল হোসেন আসিফ শাহরিয়ার। আর আওয়ামী লীগের নৌকা প্রতীকে লড়ছেন অ্যাডভোকেট রেজাউল রাজু।

নৌকা ও লাঙ্গলের এই দুই প্রার্থীসহ রংপুর-১ আসনে সাতজন প্রার্থীর মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে বৈধ হয়েছে বলে জানান রিটার্নিং কর্মকর্তা।

আর বাতিল করা হয়েছে মোশাররফ হোসেন নামে এক স্বতন্ত্র প্রার্থীর মনোনয়ন।

পূর্বপশ্চিমবিডি/এসএম

রংপুর,স্থগিত,মনোনয়নপত্র,মসিউর রহমান রাঙ্গা,জাতীয় পার্টি

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close