• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার

প্রকাশ:  ০৫ ডিসেম্বর ২০২৩, ২০:১৯
পূর্বপশ্চিম ডেস্ক

কিশোরগঞ্জে স্ত্রী হত্যার দায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি জিয়া উদ্দিনকে (৪৩) গ্রেফতার করেছে র‌্যাব। সোমবার সকাল ৯টার দিকে ঢাকা মহানগরের কদমতলী থানার মেরাজনগর এলাকা থেকে তাকে গ্রেফতার করে র‌্যাব-১৪ কিশোরগঞ্জ ক্যাম্পের একটি দল।

র‌্যাব-১৪ কিশোরগঞ্জ ক্যাম্পের কোম্পানি অধিনায়ক স্কোয়াড্রন লিডার মো. আশরাফুল কবির এসব তথ্য নিশ্চিত করেছেন।

গ্রেফতার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি জিয়া উদ্দিন কিশোরগঞ্জের মিঠামইনের শ্যামপুর এলাকার আব্দুস সোবহানের ছেলে।

র‌্যাব জানায়, ২০০৬ সালে ফেব্রুয়ারি কিশোরগঞ্জ জেলার তাড়াইল উপজেলার হাত কাজলা গ্রামের মো. হারেছ মিয়ার মেয়ে রেখা আক্তারের (২০) সঙ্গে তার চাচাতো ভাই আব্দুস সোবাহানের ছেলে আসামি ২০ বছর বয়সি জিয়া উদ্দিনের বিয়ে হয়। বিবাহের পর থেকে আসামি জিয়া উদ্দিন তার স্ত্রী রেখা আক্তারকে নিয়ে শ্বশুরবাড়িতে বসবাস শুরু করেন। বিবাহের এক দেড় মাস যেতে না যেতেই আসামি জিয়া উদ্দিন যৌতুকের জন্য ভিকটিম রেখা আক্তারকে মারপিটসহ শারীরিক ও মানসিক নির্যাতন শুরু করেন। বিষয়টি রেখার পিতামাতা জানতে পেরে মেয়ের সুখের কথা চিন্তা করে তার বাড়ির পাশেই ক্রয়কৃত একটি জায়গাতে ১টি বাড়ি করে দেন। পরে আরও যৌতুকের টাকাপয়সা আনার জন্য স্ত্রী রেখার ওপর শারীরিক ও মানসিক নির্যাতন চালানোর পাশাপাশি খুন করার হুমকি দিতে থাকেন জিয়া উদ্দিন।

২০০৬ সালের ১৪ জুলাই রাত সাড়ে ৮টার দিকে স্বামী জিয়া উদ্দিন তার নিজ বসতঘরে ধারালো দা দিয়ে স্ত্রী রেখা আক্তারের গলা কেটে হত্যা করে পালিয়ে যান। এ ঘটনায় গৃহবধূ রেখার বাবা মো. হারেছ মিয়া বাদী হয়ে তাড়াইল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

সেই মামলায় আদালত ২০২১ সালের ১ ফেব্রুয়ারি মামলার একমাত্র আসামি জিয়া উদ্দিনকে মৃত্যুদণ্ডের আদেশ দেন। একই সঙ্গে ২৫ হাজার টাকা জরিমানা করেন।

মৃত্যুদণ্ডের সাজা থেকে বাঁচতে উক্ত আসামি কিশোরগঞ্জ ছেড়ে বিভিন্ন জায়গায় গিয়ে তার নাম ও ঠিকানা পরিবর্তন করে পালিয়ে বেড়াচ্ছিলেন। তাকে গ্রেফতারের জন্য র‌্যাব-১৪, সিপিসি-২, কিশোরগঞ্জ ক্যাম্প নিরবচ্ছিন্ন গোয়েন্দা নজরদারি শুরু করে এবং সর্বশেষ ঢাকা মহানগরের কদমতলী থানার মেরাজনগর এলাকায় তার অবস্থান নিশ্চিত করে।

সোমবার সকাল ৯টার দিকে র‌্যাব-১৪, কিশোরগঞ্জ ক্যাম্পের কোম্পানি অধিনায়ক স্কোয়াড্রন লিডার মো. আশরাফুল কবিরের নেতৃত্বে এবং র‌্যাব-১১, আদমজীনগর নারায়ণগঞ্জের সহায়তায় র‌্যাবের একটি দল মৃত্যুদণ্ডের সাজাপ্রাপ্ত আসামি জিয়া উদ্দিনকে আটক করে।

গ্রেফতার,আসামি,মৃত্যুদণ্ডপ্রাপ্ত

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close