• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

লক্ষ্মীপুর অনলাইন সাংবাদিক ফোরামের কমিটি গঠন

প্রকাশ:  ০৬ ডিসেম্বর ২০২৩, ২০:২১
লক্ষ্মীপুর প্রতিনিধি

লক্ষ্মীপুর অনলাইন সাংবাদিক ফোরামের নতুন কমিটি গঠন করা হয়েছে। এতে বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) জেলা প্রতিনিধি মামুনুর রশিদকে আহ্বায়ক ও বাংলানিউজটোয়েন্টিফোর.কমের জেলা প্রতিনিধি মো. নিজাম উদ্দিনকে সদস্য সচিব মনোনীত করা হয়েছে।

মূলধারার জাতীয় ও স্থানীয় অনলাইন গণমাধ্যম কর্মীদের নিয়ে ২০১৫ সালে এ সংগঠনটির পথচলা শুরু হয়েছিল। বুধবার (৬ ডিসেম্বর) সন্ধ্যায় এ সাংবাদিক ফোরামের এক সংবাদ বিজ্ঞপ্তিতে কমিটির বিষয়টি নিশ্চিত করা হয়।

এর আগে ফোরামের কমিটির সভাপতি ছিলেন জাগো নিউজের প্রতিনিধি কাজল কায়েস ও লক্ষ্মীপুর২৪ এর সম্পাদক সানা উল্লাহ সানু। গত নভেম্বরের শুরুতে এ কমিটির কার্যক্রম বিলুপ্ত করা হয়।

নতুন কমিটির আহ্বায়ক মামুনুর রশিদ বলেন, দিনদিন অনলাইন গণমাধ্যমের প্রসার ঘটছে। জাতীয় ও স্থানীয় সাংবাদিকতায় অনলাইনের গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে।

মুহূর্তের ঘটনা তুলে ধরে অনলাইন গণমাধ্যমগুলো পাঠকদের কাছে জনপ্রিয় উঠেছে। সমাজের সব শ্রেণী-পেশার মানুষের কাছে অনলাইন গণমাধ্যম বস্তুনিষ্ঠ সংবাদের বিশ্বস্ত সূত্রে পরিণত হয়েছে।

কমিটির সদস্য সচিব মো. নিজাম উদ্দিন বলেন, আবেদনের পরিপ্রেক্ষিতে পর্যায়ক্রমে মূলধারার অনলাইন গণমাধ্যমকর্মীদের আমাদের সংগঠনে অন্তর্ভুক্ত করা হবে। পারস্পরিক সৌহার্দপূর্ণ সম্পর্ক ও পেশাদারিত্বে আমরা ঐক্যবদ্ধ থাকব। জেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের (৩য় তলা) অস্থায়ী কার্যালয় থেকে সংগঠনের কার্যক্রম পরিচালিত হবে।

২০১৫ সালের ৯ নভেম্বর লক্ষ্মীপুর অনলাইন সাংবাদিক ফোরামের যাত্রা শুরু হয়। এর প্রতিষ্ঠাকালীন সভাপতি ছিলেন বাসসের তৎকালীন প্রতিনিধি আবুল কালাম আজাদ ও সাধারণ সম্পাদক বাংলানিউজের স্টাফ করেসপন্ডেন্ট সাজ্জাদুর রহমান। শুরু থেকে এ সংগঠনটি গণমাধ্যমকর্মীদের মধ্যে ব্যাপক সাড়া জাগিয়েছে।

লক্ষীপুর,সাংবাদিকতা

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close