• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

ময়মনসিংহ মুক্ত দিবস উপলক্ষে অনুষ্ঠানমালা

প্রকাশ:  ১০ ডিসেম্বর ২০২৩, ১৯:৩৯
ডেস্ক এডিটর

আজ ১০ ডিসেম্বর ময়মনসিংহ মুক্ত দিবস। ১৯৭১ সালের এই দিনে পাকহানাদার বাহিনীর কবল থেকে ময়মনসিংহ জেলা মুক্ত হয়। দিবসটি উপলক্ষে রোববার সকালে নগরীর ছোটবাজার মুক্তমঞ্চে জাতীয় ও মুক্তিযুদ্ধের পতাকা উত্তোলন এবং বেলুন ও পায়রা উড়িয়ে সপ্তাহব্যাপী অনুষ্ঠানমালার উদ্বোধন করেন বিভাগীয় কমিশনার উম্মে সালমা তানজিয়া।

জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী, পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঞা, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আরিফুল হক মৃদুল, জেলা আওয়ামী লীগ সভাপতি এহতেশামুল আলম, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল, জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি অ্যাডভোকেট আব্দুর রাজ্জাক, মমতাজ উদ্দিন মন্তা, মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মোহিত উর রহমান শান্ত, জেলা মুক্তিযোদ্ধা সংসদ সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আব্দুর রব, বীর মুক্তিযোদ্ধা হারুন অর রশিদ, বীর মুক্তিযোদ্ধা সেলিম সরকার রবার্ট, কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহ কামাল আকন্দসহ জেলা উপজেলা প্রশাসনের কর্মকর্তা, মুক্তিযোদ্ধা, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড, বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতারা এ সময় উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে ছোট বাজার মুক্তমঞ্চ প্রাঙ্গণ থেকে একটি বর্ণাঢ্য বিজয় র‌্যালি বের হয়ে নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে বিকাল ৩টা হতে ৪টা পর্যন্ত ঘণ্টাব্যাপী মুক্তিযুদ্ধ বিষয়ক ডকুমেন্টারি ও বঙ্গবন্ধু বিষয়ক প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়।

মুক্ত দিবস,ময়মনসিংহ,পাকহানাদার বাহিনীর,মুক্তিযুদ্ধের

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close