• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

খুলনায় কুকুরের মাংস বিক্রির ঘটনায় আলামতসহ আটক ৪, পলাতক ২

প্রকাশ:  ১৪ ডিসেম্বর ২০২৩, ০১:০৪
শেখ নাদীর শাহ্, খুলনা প্রতিনিধি

খুলনায় দীর্ঘদিন যাবত খাসি ও গরুর মাংস বলে কুকুরের মাংস বিক্রির দায়ে চার জনকে আটক করেছে পুলিশ। বুধবার খালিশপুর পলিটেকনিক ইনস্টিটিউটের একটি পরিত্যাক্ত ভবন থেকে তাদেরকে আটক করা হয়।

আটককৃতরা হলো, নগরীর ডলার হাউজ মোড় এলাকার লিংকন হাওলাদারের ছেলে অষ্টম শ্রেনির ছাত্র তাজ (১৬) সহ খালিশপুর বঙ্গবাসী মোড় এলাকার নর্থ জোন-২৩ এর হাবিবুর রহমানের ছেলে মো. আবু সাইদ (৩৭), ২ নং নেভি গেট এলাকার কুতুব আলীর ছেলে মো. সিয়াম (১৬),চরের হাট এলাকার শোভন সরদারের ছেলে প্রেম সরদার (১৬)। যদিও ঘটনায় জড়িত আরমান ও উৎস নামের আরও দু' জন এখনো পলাতক রয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, গত প্রায় এক মাস যাবত কয়েকজন তরুণ বিভিন্ন স্থান থেকে কুকুর ধরে বাগানের মধ্যে পলিটেকনিক ইনস্টিটিউটের পরিত্যাক্ত ভবনে নিয়ে যেতো। বেশ কয়েকবার একই ঘটনা স্থানীয়দের চোখে পড়লে তাদের সন্দেহ হয়।

সর্বশেষ বুধবার বিকেলে এলাকাবাসী গ্রেফতারকৃতদের একটি কুকুর নিয়ে বাগানের দিকে যেতে দেখে সন্দেহ হওয়ায় বিবয়টি পুলিশকে জানায়। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে পুলিশ তিনজনকে আটক করে। এসময় সেখানে পা বেঁধে জবাই করে রাখা একটি কুকুর পাওয়া যায়। পরে ঘটনায় জড়িত বিরিয়ানি রান্না করে বিক্রি করে এমন একজনকেও আটক করা হয়। এছাড়া ঘটনাস্থল থেকে আরও কয়েকটি কুকুরের দেহাবশেষ পাওয়া যায়।

এব্যাপারে খালিশপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আনোয়ার হোসেন বলেন, স্থানীয়দের দেওয়া খবরে খাসি-গরুর কথা বলে অল্প দামে কুকুরের মাংস বিক্রি চক্রের চার জনকে পলিটেকনিক ইনস্টিটিউটের পরিত্যক্ত ভবন থেকে আটক করা হয়েছে। এসময় সেখানে হাত-পা বাঁধা জবাইকৃত একটি কুকুর পাওয়া যায়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানিয়েছে, এক যুবক তাদের মাস খানেক আগে কুকুরের মাংস বিক্রির প্রস্তাব দেয়। তাদের দাবী নগরীর বিভিন্ন এলাকায় বিরিয়ানি রান্না করে তারা বিক্রি করতো। নির্বাহী ম্যাজিস্ট্রেট ও পশু চিকিৎসক এসেছেন। আটককৃতদের বিরুদ্ধে প্রাণী কল্যাণ আইনে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

অপরাধ,বিরিয়ানি,কুকুরের মাংস

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close