• রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

অনুষ্ঠিত হলো ফুড এন্ড বেভারেজ মার্কেটিং ফেস্ট ৩.০

প্রকাশ:  ২৩ ডিসেম্বর ২০২৩, ২০:০৬
নিজস্ব প্রতিবেদক

ব্র্যান্ড প্র্যাক্টিশনার্স বাংলাদেশ এর আয়োজনে অনুষ্ঠিত হয়েছে ফুড এন্ড বেভারেজ মার্কেটিং ফেস্ট ৩.০। শনিবার ২৩শে ডিসেম্বর বিকেল ৩ টা থেকে রাত ৯ টা পর্যন্ত রাজধানীর হোটেল ওয়েস্টিনে অনুষ্ঠিত হয়েছে নেসলে প্রেজেন্টস ফুড এন্ড বেভারেজ মার্কেটিং ফেস্ট ৩.০ পাওয়ার্ড বাই বেকম্যান'স এন্ড পুষ্টি, ইন এ্যাসোসিয়েশন উইথ মোজো" শীর্ষক এই আয়োজন। এই আয়োজনে খাদ্য এবং পানীয় ব্যবসায় বর্তমান অবস্থায় টিকে থাকা এবং আগামীর সম্ভাবনা নিয়ে নয়টি গুরুত্বপূর্ণ ইনসাইট, কি-নোট এবং প্যানেল আলোচনা করেছেন দেশের স্বনামধন্য খাদ্য ও পানীয় প্রতিষ্ঠানের ম্যানেজিং ডিরেক্টর, প্রধান নির্বাহী, চিফ মার্কেটিং অফিসার, সেলস ডিরেক্টর, সাপ্লাই চেইন হেড, মার্কেট রিসার্চার এবং কমিউনিকেশন ক্ষেত্রের পেশাজীবীবৃন্দ। ২৫০ এর অধিক মার্কেটিং এবং সেলস পেশাজীবী এই আয়োজনে যোগ দেন।

অনুষ্ঠানের কি-নোট স্পিকার ছিলেন এশিয়া মার্কেটিং ফেডারেশনের জেনারেল সেক্রেটারি আশরাফ বিন তাজ। বৈশ্বিক এই টালমাটাল পরিস্থিতিতে খাদ্যপণ্য উৎপাদন, সরবরাহ, এবং ব্যবসা পরিচালনার ক্ষেত্রে ব্যয়ের সমন্বয় করা, বিক্রয় ও ব্যাবসা বৃদ্ধি বিষয়ে আলোচনা করেন তিনি। বাংলাদেশের ব্যবসা জগতের প্রখ্যাত মুখ এসিআই গ্রুপের চেয়ারম্যান আনিস উদ দৌলার সাথে “কনভার্সেশন অফ এ বিজনেস মায়েস্ত্রো এন্ড এ মার্কেটিং মায়েস্ত্রো” সেশনটি মডারেট করেন তিনি।

পরবর্তীতে টেকসই এবং সহনীয় মার্কেট অপারেশন নিয়ে প্যানেল আলোচনায় যোগ দেন টি.কে. গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের ডিরেক্টর অব সেলস অ্যান্ড মার্কেটিং মোঃ মোফাচ্ছেল হক, আকিজ বেকার্স লিমিটেডের চিফ মার্কেটিং অফিসার মোঃ শফিকুল ইসলাম তুষার, গ্রামীণ ডানোন ফুডস লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর দীপেশ নাগ, সিটি গ্রুপের এক্সিকিউটিভ ডিরেক্টর জাফর উদ্দিন সিদ্দিকী, ইউনিক হোটেল এন্ড রিসোর্ট পিএলসি-এর চীফ এক্সিকিউটিভ অফিসার শাখাওয়াত হোসেন। প্যানেলটি মডারেট করেন মেঘনা গ্রুপ অফ ইন্ডাস্ট্রিজের হেড অব স্ট্র্যাটেজিক বিজনেস ইউনিট গালীব বিন মোহাম্মদ।

এরপর প্রতিযোগিতাপূর্ন মার্কেটে ক্রেতা ধরে রাখার স্ট্র্যাটেজি নিয়ে কথা বলেন মার্কেটিং জগতের প্রাজ্ঞ ব্যাক্তিত্ববর্গ। মেঘনা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের সিনিয়র জেনারেল ম্যানেজার (ব্র্যান্ড) কাজী মহিউদ্দিন এর মডারেশনে এই প্যানেলে অংশগ্রহণ করেন ডট বার্থ-এর ম্যানেজিং ডিরেক্টর সৈয়দ গাউসুল আলম শাওন, মাইন্ডশেয়ার বাংলাদেশের ম্যানেজিং পার্টনার তাসনুভা আহমেদ টিন, এনগেজ ৩৬০ এর সিইও সৈয়দা উম্মে সালমা ঝুমুর এবং প্রথম আলোর চিফ ডিজিটাল বিজনেস অফিসার এ বি এম জাবেদ সুলতান।

খাদ্য ও পানীয় মার্কেটের চ্যালেঞ্জ বিষয়ক প্যানেলে কাজী এন্ড কাজী টি এস্টেট লিমিটেডের সেলস এন্ড মার্কেটিং জেনারেল ম্যানেজার এস. এম. এম. ইব্রাহীম মাহমুদ এর মডারেশনে কথা বলেন ইমরানুল কবির ক্যাটাগরি হেড, মার্কেটিং বসুন্ধরা গ্রুপ, ইফতেখারুল ইসলাম দস্তগীর বিজনেস ডেভেলপমেন্ট স্পেশালিস্ট ইন্টারন্যাশনাল ডিস্ট্রিবিউশন কোম্পানি বাংলাদেশ পিএলসি এবং ফারাজ হোসেন রুম্মান ব্র্যান্ড কমিউনিকেশন ডিপার্টমেন্ট ম্যানেজার (লিড) নাভানা গ্রুপ।

এরপর একটি ইনসাইট সেশন পরিচালনা করেন নেসলে বাংলাদেশ পিএলসি-এর সেলস ডিরেক্টর সৈয়দ ইকবাল মাহমুদ হোসেন। কাঁচামালের সোর্সিং থেকে শুরু করে ভোক্তাদের কাছে পণ্য পৌঁছানো পর্যন্ত কমিউনিকেশন চ্যানেল, কোয়ালিটি মেইনটেন এবং ক্রেতা সন্তুষ্টি ধরে রাখার বিষয়ে কথা বলেন নেসলে বাংলাদেশ পিএলসি-এর কোম্পানি সেক্রেটারি এন্ড হেড অফ লিগাল এন্ড ট্যাক্সেশন দেবব্রত রায় চৌধুরী, একমি কনজ্যুমার প্রোডাক্টস লিমিটেড-এর চীফ বিজনেস অফিসার আশফাকুর রহমান, পারটেক্স স্টার গ্রুপ-এর হেড অব বিজনেস সাইদুল আজহার সারওয়ার, পারফেটি ভ্যান ম্যালে-এরত এসোসিয়েট হেড অব কর্মাশিয়াল (এইচআর) রিফাকত রাশেদ। এই প্যানেলটি মডারেট করেছেন এসিআই লিমিটেড এর বিজনেস ডিরেক্টর কামরুল হাসান।

এছাড়াও তরুন জেনারেশনের প্রতিনিধিত্ব করা কনটেন্ট ক্রিয়েটর "রাফসান দ্যা ছোটভাই" খ্যাত ইফতেখার রাফসান আলোচনা করেন কন্টেন্ট ক্রিয়েশন থেকে নিজম্ব ড্রিংকস ব্র্যান্ড তৈরির পেছনের গল্প।

সমাপনী সেশনে মার্কেটিংয়ের বিভিন্ন টুল আর টেকনিক ব্যবহার করে কিভাবে ফুড ব্যবসা সফলতার দিকে এগিয়ে যাবে সে বিষযে আলোচনা করেন বক্তারা। এই সেশনের মডারেটর ছিলেন সুরাইয়া সিদ্দীকা, ডিরেক্টর মার্কেটিং এন্ড সেলস, গ্রামীণ ডানোন ফুডস লিমিটেড। সেশনে প্যানেলে আলোচক হিসেবে ছিলেন মোঃ মাইদুল ইসলাম চীফ মার্কেটিং অফিসার আকিজ ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেড, শরফুদ্দিন ভূঁইয়া শ্যামল হেড অব মার্কেটিং, ট্রান্সকম বেভারেজ লিমিটেড এবং শহীদ বিন সরোয়ার, হেড অব মার্কেটিং, ড্যান ফুড বাংলাদেশ, সামিদ বিন সালাম ম্যানেজিং ডিরেক্টর, কিভা হান গ্রুপ্পো এবং আবু ওবায়েদ ইমন, কান্ট্রি মার্কেটিং লিড, ডমিনো’জ পিজ্জা বাংলাদেশ।

এইবারের আয়োজনে উন্মোচন করা হয়েছে “বিজনেস ব্রিলিয়ানয” ম্যাগাজিনের দ্বিতীয় সংস্করণ, যেখানে কভার ফিচার করা হয়েছে বাংলাদেশের প্রখ্যাত ব্যবসায়ী এসিআই গ্রুপের চেয়ারম্যান আনিস উদ দৌলার সাথে কথোপকথন। সবশেষে অনুষ্ঠানের সার্বিক সহযোগিতার জন্য আয়োজনের সাথে সংশ্লিষ্ট ব্যক্তি, পৃষ্ঠপোষক, আগত অতিথি এবং সবাইকে ধন্যবাদ জানান সোহরাব হোসেন গুড্ডু।

অনুষ্ঠান,ফুড এন্ড বেভারেজ

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close