• রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

কপিলমুনি প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচনে হেদায়েত আলী সভাপতি নির্বাচিত

প্রকাশ:  ২৪ ডিসেম্বর ২০২৩, ১৯:৫৩
শেখ নাদীর শাহ্,খুলনা প্রতিনিধি

খুলনার পাইকগাছা উপজেলার ঐতিহ্যবাহী কপিলমুনি প্রেসক্লাবের দ্বি-বার্ষিক ২০২৪-২৫ নির্বাচনে জি,এম হেদায়েত আলী টুকু সভাপতি নির্বাচিত হয়েছেন। এছাড়া সাধারণ সম্পাদক পদে দু’জন প্রতিদ্বন্দ্বি শেখ আব্দুস সালাম ও মিলন কুমার দাশ সমান সংখ্যক ৯ টি করে ভোট পাওয়ায় উক্ত পদে আগামী ২৭ ডিসেম্বর ফের নির্বাচন অনুষ্ঠিত হবে।

নির্বাচনে দু’টি সভাপতি ও সাধারণ সম্পাদক পদে ৩ জন করে মোট ৬ জন প্রার্থী পরষ্পর প্রতিদ্বন্দ্বিতা করেন। ২৪ ডিসেম্বর (রবিবার) দুপুর ২.৩০ মিনিট থেকে বিকাল ৪.৩০ মিনিট পর্যন্ত প্রেসক্লাবের নিজস্ব মিলনায়তনে শান্তি পূর্ণ পরিবেশে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।

নির্বাচনে প্রেসক্লাবের মোট ২৩ জন ভোটারের সকলেই তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। এর আগে ৯টি পদের ৭টিতে কোন প্রতিদ্বন্দ্বি না থাকায় সকলেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন। রবিবার দ’ুটি পদের একটি সভাপতি পদে ৩ জন প্রার্থী যথাক্রমে জি,এম হেদায়েত আলী টুকু, জি,এম আব্দুর রাজ্জাক রাজু ও এস,এম আব্দুর রহমান পরষ্পর প্রতিদ্বন্দ্বিতা করেন। এতে জিএম হেদায়েত আলী টুকু ১২ ভোট পেয়ে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি জি,এম আব্দুর রাজ্জাক রাজু পেয়েছেন ৯ ভোট। অপর প্রার্থী এস,এম আব্দুর রহমান পেয়েছেন ১ ভোট। এছাড়া একটি ভোট বাতিল বলে গণ্য হয়।

এছাড়া সাধারণ সম্পাদক পদে তিনজন প্রার্থী প্রদ্বিন্দ্বিতা করেন। এরমধ্যে শেখ আব্দুস সালাম ও মিলন কুমার দাশ সমান সংখ্যক ৯টি ও অপর প্রার্থী আমিনুল ইসলাম বজলু ৪ ভোট ও একটি ভোট বাতিল বলে গণ্য হয়েছে।

এদিকে সাধারণ সম্পাদক পদে দু’জন প্রতিদ্বন্দ্বি সমান সংখ্যক ভোট পাওয়ায় আগামী ২৭ ডিসেম্বর দুপুর ২.৩০ মিনিট থেকে বিকাল ৪.৩০ মিনিট পর্যন্ত ফের সাধারণ সম্পাদক পদে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

এর আগে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিতরা হলেন, সহ-সভাপতি পদে মুন্সী রেজাউল করিম মহব্বত, সহ-সম্পাদক পদে জি এম আসলাম হোসেন, কোষাধ্যক্ষ পদে জি এম মোস্তাক আহমেদ, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে এইচ এম শফিউল ইসলাম, দপ্তর সম্পাদক পদে এ,কে আজাদ ও নির্বাহী সদস্য দু’টি পদে জি এম হাসান ইমাম এ এস এম লোকমান হেকিম নির্বাচিত হয়েছেন। উল্লেখ্য, দপ্তর সম্পাদক পদে একক প্রার্থী হিসেবে এ কে আজাদ মনোনয়ন ক্রয় করলেও তার শারিরীক অসুস্থ্যতার কারণে উক্ত পদটি স্থগিত রাখা হয়েছে বলে নির্বাচন কমিশন সূত্রে জানানো হয়েছে।

নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন, কপিলমুনি কলেজের অধ্যক্ষ মোঃ হাবিবুল্ল্যাহ বাহার, সহকারী নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন যথাক্রমে কপিলমুনি মেহেরুন্নেছা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রহিমা আখতার শম্পা ও কপিলমুনি সহচরী বিদ্যামন্দির স্কুল এন্ড কলেজের (ভারপ্রাপ্ত) প্রধান শিক্ষক সঞ্জয় কুমার মন্ডল।

প্রেসক্লাব,নির্বাচন,সভাপতি

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close