• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

কারা হেফাজতে থাকা বিএনপি নেতার ঢামেকে মৃত্যু

প্রকাশ:  ২৬ ডিসেম্বর ২০২৩, ০০:১৯
পূর্বপশ্চিম ডেস্ক

ঢাকার কেরানীগঞ্জ কারাগারে বন্দী এক বিএনপি নেতার মৃত্যু হয়েছে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক)। তার নাম শফী উদ্দিন (৭২)। তিনি গাজীপুরের কাপাসিয়া উপজেলার দুর্গাপুর ইউনিয়নের রাওনাট পূর্ব পাড়া ডোয়াইপাখুরি ২নং ওয়ার্ড বিএনপির সভাপতি ছিলেন।

সোমবার (২৫ ডিসেম্বর) বিকেল সোয়া ৩টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। খবরটি নিশ্চিত করেছেন স্থানীয় দুর্গাপুর ইউনিয়ন বিএনপির সভাপতি সোলায়মান মোল্লা ও সাধারণ সম্পাদক মাসুম সরকার।

শেষ খবর পাওয়া পর্যন্ত কারাগারের তত্ত্বাবধানে একজন ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে লাশ হস্তান্তরের প্রক্রিয়া চলছে।

শফী উদ্দিনের ছেলে মো. সুহেল গণমাধ্যমকে জানান, গত ২৬ অক্টোবর দিবাগত রাতে কাপাসিয়া থানা-পুলিশ তার বাবাকে ডোয়াইপাখুরীর বাড়ি থেকে ধরে নিয়ে যায়। এরপর ২০২২ সালের ১৬ নভেম্বর দায়ের হওয়া বিস্ফোরক মামলায় তাঁকে গ্রেপ্তার দেখিয়ে গাজীপুর আদালতে পাঠায়। পুলিশ তাঁর ১০ দিনের রিমান্ড চায়। অসুস্থ ও বয়োবৃদ্ধ শফী উদ্দিনকে আদালত জামিন এবং রিমান্ড না দিয়ে কারাগারে পাঠান। তিনি দীর্ঘদিন শ্বাসকষ্ট ও হৃদ্‌রোগে ভুগছেন। কারা হেফাজতে গাজীপুর সদর ও ঢামেক হাসপাতালে এর আগে কয়েক দফা চিকিৎসা নিয়েছিলেন। সর্বশেষ ১০ দিন আগে অসুস্থ হয়ে পড়লে কেরানীগঞ্জ কারাগার থেকে শফী উদ্দিনকে চিকিৎসার জন্য ঢামেক হাসপাতালে পাঠানো হয়। সেখানেই তিনি মারা গেছেন।

ঢামেক পুলিশ ফাঁড়ির ইনচার্জ বাচ্চু মিয়া জানান, 'গত ২৮ নভেম্বর শফী উদ্দিনকে ঢামেক হাসপাতালে ভর্তি করানো হয়। আজ বেলা ৩টার দিকে তাঁর মৃত্যু হয়। লাশ বর্তমানে মর্গে রাখা হয়েছে।'

উল্লেখ্য, চলতি বছর কারা হেফাজতে কয়েকজন বিএনপি নেতার মৃত্যু হয়েছে।

বিএনপি,কেরানীগঞ্জ,ঢামেক,কারাগার

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close