• শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

ভোটগ্রহণ পর্যবেক্ষণ করবেন ভারতের ডেপুটি নির্বাচন কমিশনার

প্রকাশ:  ০৬ জানুয়ারি ২০২৪, ২০:২৩
নিজস্ব প্রতিবেদক

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিদেশি পর্যবেক্ষক হিসেবে টাঙ্গাইল-২ আসনের (গোপালপুর-ভূঞাপুর) নির্বাচন পর্যবেক্ষণ করতে আসছেন ভারতের ইলেকশন কমিশনের সিনিয়র ডেপুটি ইলেকশন কমিশনার ধর্মেন্দ্র শর্মা। তিনি ভারতের নির্বাচন পর্যবেক্ষক প্রতিনিধির দলনেতা হিসেবে বাংলাদেশ সফর করবেন। আগামীকাল তিনি টাঙ্গাইল-২ আসনের নির্বাচন পর্যবেক্ষণ করবেন।

তাঁর সঙ্গে থাকবেন ভারতের ইলেকশন কমিশনের ডিরেক্টর জেনারেল নারায়না বালা সুব্রামানিয়ান এবং প্রিন্সিপ্যাল সেক্রেটারি মোহাম্মদ উমর।

গত ৩ জানুয়ারি পররাষ্ট্র মন্ত্রণালয়ের সহকারী সচিব শেখ মো. ফয়সাল মোস্তফা আমিনের স্বাক্ষরিত অফিশিয়াল পত্রে এ তথ্য পাওয়া গেছে। টাঙ্গাইল জেলা প্রশাসনের একটি সূত্র খবরটি নিশ্চিত করেছে।

স্বাগতিক কর্মকর্তা এবং পরারাষ্ট্র মন্ত্রণালয়ের পরিচালক শাহ আলম খোকন জানান, ভারতের সিনিয়র ডেপুটি ইলেকশন কমিশনার ধর্মেন্দ্র শর্মা আসবেন টাঙ্গাইল জেলায়। আর নারায়ন বালা সুব্রামানিয়ান চাঁদপুর ও লক্ষ্মীপুর জেলা এবং মোহাম্মদ উমর পরিদর্শন করবেন খুলনা ও যশোর জেলার নির্বাচনী এলাকা।

বাংলাদেশ সফরকালে ধর্মেন্দ্র শর্মা টাঙ্গাইল-২ আসনের (গোপালপুর-ভূঞাপুর) নির্বাচন পর্যবেক্ষণ করার ইচ্ছা জানিয়েছেন। তিনি ৬ জানুয়ারি টাঙ্গাইল পৌঁছবেন এবং ৭ জানুয়ারি নির্বাচন পর্যবেক্ষণ শেষে ঢাকায় ফিরবেন।

এদিকে টাঙ্গাইল-২ আসনের নির্বাচনকে স্বচ্ছ ও নিরপেক্ষ করার লক্ষ্যে স্বতন্ত্র প্রার্থী ঈগল প্রতীকের ইউনুস ইসলাম তালুকদারের অভিযোগের পরিপ্রেক্ষিতে নির্বাচন কমিশনারের সম্মতিক্রম সংশ্লিষ্ট কর্তৃপক্ষ গোপালপুর থানার ওসি জিয়াউল মোর্শেদকে গত বৃহস্পতিবার গোপালপুর থানা থেকে গাজীপুর প্রত্যাহার করেন। পরিবর্তে গাজীপুর জেলার ইন্সপেক্টর ইমদাদুল ইসলাম তৈয়বকে গোপালপুর থানার অফিসার ইনচার্জ হিসেবে পদায়ন করা হয়েছে।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন,টাঙ্গাইল-২,ভারত,ডেপুটি নির্বাচন কমিশনার

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close